আসুন খোলা ময়দানে এক সঙ্গে খেলি : ফখরুল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এ কারণেই সরকার আমাদের নেতাদের বিরুদ্ধে অসংখ্য মামলা দিচ্ছে এবং তাদের গ্রেফতার করছে। সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, খোলা ময়দানে আসুন, আসুন খোলা ময়দানে এক সঙ্গে খেলি।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচনে যেতে চাই। তবে নির্বাচনের ক্ষেত্র প্রস্তুত করতে হবে। দলের নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি দিয়েই ক্ষেত্র প্রস্তুত করতে হবে। সব দল যেন নির্বাচনে অংশ নেয় সেটিও নিশ্চিত করতে হবে। যদি মামলা চলতে থাকে এবং নেতাদের গ্রেফতার অব্যাহত থাকে তাহলে নির্বাচনের ওয়ে আউটটা কী হবে?’

মির্জা ফখরুল আরো বলেন, হাওর এলাকায় সরকারের ত্রাণ কার্যক্রমকে অপ্রতুল ও লোক দেখানো। হাওর এলাকায় যতটা ত্রাণ দরকার প্রয়োজনের তুলনায় তা অপ্রতুল।

তিনি বলেন, আমরা সরকারের মতো ডাবল স্ট্যান্ডার্ড না। পিটিয়ে-পুটিয়ে আমরা পাশে বসায় না। সরকার তাদেরযে স্বীকৃতি দিয়েছে বিএনপি সরকার ২০০৬ সালেই গেজেট প্রকাশ করে সে স্বীকৃতি দেয়েছিল। হেফাজত ইসলামের যেসব দাবি আছে তার মধ্যে কিছু যুক্তিসঙ্গত বলে দাবি করছি। হেফাজতকে বিভিন্নভাবে বশ করে সম্পর্ক গড়ে তুলেছে সরকার।

তিনি আরো বলেন, আমরাও চাই মাদরাসার শিক্ষা আরও আধুনিক হোক এবং ছাত্ররা বর্তমান পৃথিবীর উপযোগী ও ওয়ার্কিং ফোর্স হিসেবে গড়ে উঠুক।

১৮ এপ্রিল, ২০১৭ ১৪:৩৬:৫১