নয়াপল্টনে বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয় ও সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে রেখেছে পুলিশ। শনিবার (০৭ জানুয়ারি) সকাল থেকে বিএনপির ডাকা সমাবেশকে কেন্দ্র করে পুলিশ এ সতর্ক অবস্থান গ্রহণ করেছে। কার্যালয় ও এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ জলকামান, আর্মাড কার, প্রিজন ভ্যানসহ অবস্থান নিয়েছে। 

পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকেও নিরাপত্তা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে শনিবার সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চাইলেও শনিবার সকাল পর্যন্ত দলটিকে কর্মসূচি পালনের অনুমতি দেয়া হয়নি। 

কার্যালয়ের বাইরে বিএনপির কোনো নেতাকর্মীকে দেখা যায়নি। ভেতরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ কয়েকজন নেতাকর্মী রয়েছেন।   

সকাল ১১টার দিকে সংবাদ সম্মেলন করে রিজভী বলেন, 'বিএনপির সমাবেশ ঠেকাতে সরকারের পেটোয়া বাহিনী কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে।'   

এ সময় তিনি জানান, কার্যালয় এলাকা থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে রয়েছেন, পল্টন থানা যুবদল নেতা নিজাম, ইউনুস ও শহীদ।   

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে রিজভী আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। 

এর আগে, ৫ জানুয়ারি আওয়ামী লীগের সমাবেশ থেকে বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের কর্মসূচি প্রতিহতের ঘোষণা দেয়া হয়। এর ফলে অনুমতি না পাওয়ায় দলটির পরবর্তী কর্মসূচি কী হবে তা নিয়েও নতুন করে শুরু হয়েছে আলোচনা।  

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের দিনটিকে 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে পালন করে আসছে বিএনপি।   

এ বছর দিনটিতে সারাদেশে কালো পতাকা মিছিল করলেও ঢাকায় ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। 

০৭ জানুয়ারি, ২০১৭ ১২:৩৯:৪৪