অমর একুশে পালন উপলক্ষে ওয়াশিংটন ডিসিতে ব্যাপক প্রস্তুতি
ফারুক আহমেদ, ওয়াশিংটন ডিসি প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে বৃহত্তর ওয়াশিংটন ডিসিতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী ২৩ ফেব্রুয়ারি শনিবার বিকেল ৫টায় ভার্জিনিয়ার আর্লিংটনের কেনমোর মিডল স্কুলে দিবসটি পালন করা হবে। ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড ও ভার্জিনিয়ার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সম্মিলিত ডিসি একুশে এলায়েন্সের আয়োজনে দিবসটি পালন করা হবে।

আয়োজকদের প্রধান সমন্ময়ক শামীম চৌধুরী জানান, এবার একুশে পালনের মূল লক্ষ্য হবে বিভিন্ন দেশের লোকজনের মাঝে একুশ ফেব্রুয়ারি ও ইউনেস্কো কর্তৃক দিনটিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণার প্রেক্ষাপট তুলে ধরা। এছাড়া ১৯৫২ সালের প্রথম তথা প্রথম বাংলা গান, প্রথম বাংলা নাটক, প্রথম বাংলা ছায়াছবি ইত্যাদি বিষয়গুলোও থাকবে এবারের আয়োজনে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ফোরাম ইন্‌ক, চট্ট্রগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ফোরাম ইন্‌ক, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ডিসি, আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস, আমারা বাঙালি ফাউন্ডেশন, স্বদেশ বাংলাদেশ, বাংলাদেশ আমেরিকান ইন্টেলেকটুয়াল প্রপার্টি অর্গানাইজেশন, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট ইন্‌কসহ মোট ১৯টি সংগঠন একুশে এলায়েন্সের অর্ন্তভুক্ত।

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৫৪:৩৮