নিউ ইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভুত ২ পুলিশ কর্মকর্তাকে সম্মাননা প্রদান
নিউ ইয়র্ক প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
অনুষ্ঠানে আগত অতিথিদের সঙ্গে সম্মাননাপ্রাপ্ত দুই পুলিশ কর্মকর্তা
বাংলাদেশি বংশোদ্ভুত ২ আমেরিকান পুলিশ কর্মকর্তাকে সম্মাননা প্রদান করেছে নিউ ইয়র্ক বাংলাদেশ কনস্যুলেট। এদের একজন নিউ ইয়র্ক পুলিশের ক্যাপ্টেন পদে পদোন্নতি পাওয়া খন্দকার আব্দুল্লাহ। আব্দুল্লাহই প্রথম প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত পুলিশ কর্মকর্তা, যিনি তার পেশাগত দক্ষতা ও যোগ্যতার প্রমাণ দিয়ে নিউইয়র্ক পুলিশ ডিপার্টেমেন্টের (এনওয়াইপডি) ক্যাপ্টেন পদমর্যাদায় আসীন হয়েছেন।

আরেক বাংলাদেশী পুলিশ কর্মকর্তা সাইদ আলী গত নিউ ইয়ারের আগের রাতে পাতাল রেল (সাবওয়ে) স্টেশনে একাই পাঁচজন দুস্কৃতিকারীকে প্রতিহত করে ডিপার্টমেন্টের সুনাম বৃদ্ধির পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। তার সাহসিকতার ঘটনাটি সে সময় নিউইয়র্কে ও সামাজিক মিডিয়ায় বেশ আলোচিত হয়। এছাড়াও নিউইয়র্ক সিটি মেয়র বিল দ্যা ব্লাজিও  টুইটারে সাইদ আলীর পেশাদারিত্ব ও সাহসিকতার ভূয়সী প্রশংসা করেন।

কুইন্সের নর্দান বুলেভার্ডের কনস্যুলেট অফিসের মিলনায়তে আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। 

এছাড়াও নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের পুলিশ কমিশনারের প্রতিনিধি হিসেবে ব্রুকলীন ব্যুরো সাউথ পেট্রলের নির্বাহী কর্মকর্তা ও ডেপুটি চিফ কমিশনার চার্লস শল, বাংলাদেশি-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি সুজাত খান ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ অন্যান্য কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি রাষ্ট্রদূত মাসুদ বলেন, আমার প্রত্যাশা যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিসহ সারা বিশ্বের সকল প্রবাসী বাঙালি সম্প্রদায়ের বেড়ে ওঠা নতুন প্রজন্ম ক্যাপ্টেন আব্দুলল্লাহ ও অফিসার আলীর সাফল্যে অনুপ্রাণিত হবে। তারা মেধা ও জ্ঞানের সৌকর্যে উজ্জ্বীবিত হয়ে বহির্বিশ্বে স্বস্ব দেশ ও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

বিশেষ অতিথির বক্তৃতার সময় অনুষ্ঠানস্থলে প্রদর্শিত একটি ব্যানারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  ছবি দেখিয়ে চার্লস শল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের অন্যাতম সফল নারী নেত্রী। তিনি নারী ক্ষমতায়নের প্রতিভূ। তার মত বিশ্বনেতার গতিশীল নেতৃত্বে আরও এগিয়ে যাবে বাংলাদেশ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা সম্মাননাপ্রাপ্ত দুই পুলিশ কর্মকর্তাকে অভিনন্দন জানান। এ সময় তিনি বলেন, কনস্যুলেটের এই হল ঘরে প্রতিদিন অসংখ্য প্রবাসী বাংলাদেশিকে আমরা কনস্যুলার সেবা দিয়ে থাকি। আজ এই ঘরেই এমন দু’জন সফল বাংলাদেশি-আমেরিকানকে আমরা সম্মাননা জানালাম যারা শুধু আমেরিকারই নয়, বাংলাদেশের জন্যও সমান গর্বের। যদি আজ জাতির পিতা বেঁচে থাকতেন বাংলাদেশের অদম্য অগ্রযাত্রার পাশাপাশি বাংলাদেশি বংশোদ্ভুত প্রবাসীদের এমন অব্যাহত সাফল্য দেখে নিশ্চয়ই মুগ্ধ হতেন। 

 

 

 

 

২৮ জানুয়ারি, ২০১৯ ০৮:৪২:৩৯