সুনাম অর্জনে এওয়ার্ড পেলেন কুয়েতে কর্মরত বাংলাদেশি আমেনা
রিপোর্ট শেখ এহছানুল হক খোকন
অ+ অ-প্রিন্ট
কুয়েত প্রবাসী বাংলাদেশী একমাএ মুসলিম  নারী হিসেবে অত্যন্ত সুনামের সাথে কর্মরত থেকে  আমোরিকান ফুড কোম্পানি হতে এওয়ার্ড পেলেন ।সুনামের স্বাক্ষর হিসেবে কোম্পানির পক্ষ হতে সিনিয়র অফিসারদের হাত থেকে  ষ্টার অফ দ্যা মানথ (star of the month) এওয়ার্ড গ্রহণ করেন আমেনা। 

নাম আমেনা আক্তার রেনু দুই যুগ পূর্বে কুয়েত আসেন জীবন জীবিকার তাগিয়ে। কুয়েতের স্বনামধন্য অামেরিকান ফুড কোম্পানিতে  কাষ্টমার সার্ভিস হিসেবে যোগ দেন ।সেখান থেকে এখন সুপারভাইজার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। 

গত ২৭শে সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০১৮ এওয়ার্ড ও নগদ অর্থ পেলেন তিনি,এ নিয়ে দুইবার তিনি এই এওয়ার্ড পেলেন।    অনেকেই আমেনাকে অভিনন্দন জানিয়েছেন। কুয়েত প্রবাসী স্বামী একে এম আরিফ ও এক ছেলে এক মেয়েকে নিয়ে কুয়েতেই বসবাস করেন আমেনা।পরিশ্রম ও যোগ্যতা থাকলে একজন নারীও কর্মস্থলে সুনাম কুড়াতে পারেন আমেনা তারই উদাহরন। আর সুনামের স্বীকৃতি পাওয়া আনন্দেরও বৈকি, তার অনুভূতি জানাতে গিয়ে আমেনা বলেন বিদেশ বা প্রবাসে ভিন্ন দেশ ভিন্ন মানুষের মাঝে কম্পিটিশন করে টিকে থাকা অনেক কঠিন আর আমরা যে কাজেই কর্মরত থাকিনা কেন তার প্রতি মনোযোগী ও সম্মান থাকা চাই তবেই সৌভাগ্য ও সম্মান জয় করা সম্ভব, তাই আমরা যারাই প্রবাসে আসিনা কেনো তাদের খেয়াল রাখতে হবে  সকল দেশের মানুষের সাথে টিকে থাকতে হলে প্রশিক্ষণের কোনো  বিকল্প নেই।

ঢাকার ক্যান্টনমেন্টের কাফরুলে বড় হয়ে ওঠা আমেনা এম এ আউয়ালের পাচ ছেলে মেয়ের মধ্যে  ছোট।পরিবারের মুখে হাসি ফোটাতে ১৯৯৫ সালে কুয়েত এসে  পরিশ্রমকে কাজে লাগিয়ে এগিয়ে চলেছে আমেনা।   এগিয়ে যাক বাংলাদেশ এগিয়ে থাকুক প্রবাসী  বাংলাদেশীরা।  আরো এগিয়ে যেতে চান সামনে, ভবিষ্যৎতে  দেশে বা প্রবাসে নারী উদ্যোগতাদের কাতারে নাম লেখার স্বপ্ন দেখছেন আমেনা।

১১ অক্টোবর, ২০১৮ ১০:৪১:৫২