জেদ্দায় বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির ইফতার মাহফিল
সৌদি আরব প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
জেদ্দার একটি অভিজাত হোটেলে বিশিষ্টজন ও সাধারণ নাগরিকদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা।

ইফতারের আগে পবিত্র কোরান থেকে তেলোয়ত এবং সিয়াম সাধনার উপর রোজার গুরুত্ব, ফজিলতসহ রোজা কায়েম করার বিষয়ে কুরান ও হাদিসের আলোকে বয়ান রাখেন মাওলানা মোহাম্মদ মাশকুরুর রহমান। অতঃপর প্রবাসী সমাজ এবং বাংলাদেশের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

ইফতারের পর সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ আক্কাস মিয়া। সমিতির সাধারণ সম্পাদক আমির মোহাম্মদ ফিরজের পরিচালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন, কনস্যুলেটের উর্ধতন কর্মকর্তা বৃন্দসহ বিভিন্ন সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, বীরমুক্তিযোদ্বা, ডাক্তার, প্রকৌশলী, স্কুলের শিক্ষক, স্কুল পরিচলনা পরিষদ চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান এবং মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমিতির প্রধান পৃষ্টপোষক, আলহাজ আব্দুল রহমান, নুরমোহাম্মদ ভুঁইয়া, সারতাজুল আলম দিপু, জাকির হোসেন, মামুনুর রশিদ, আবুল বাশার বুলবুল, মীর মনিরুজ্জামান তপনসহ অনেকে।

প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে, পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, শান্তির ধর্ম ইসলামে রোজা একটি পবিত্র মাস এবং মুসলমানদের জন্য কল্যাণময় এই মাস, জেদ্দায় সামাজিক সংগঠন  বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির যথেষ্ট সুনাম রয়েছে। কেবল প্রবাসে নয়, স্বদেশেও সমাজ সেবায় বিশেষ ভূমিকা রাখছে,  বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির সেবা কার্যক্রম অব্যাহত থাকবে এ আশাবাদ ব্যক্ত করেন।

২১ মে, ২০১৮ ০১:১১:১৭