সিডনীতে রিহাব আবাসন মেলা
কাজী সুলতানা শিমি
অ+ অ-প্রিন্ট
স্বপ্নীল আবাসন সবুজ দেশ লাল সবুজের বাংলাদেশ”-এই স্লোগানকে সামনে রেখে অস্ট্রেলিয়ার সিডনিতে আয়োজিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী আবাসন মেলা। এ উপলক্ষে ৩রা মে রকডেলের রেড রোজ ফাংশান সেন্টারে এক প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়। এতে জানানো হয় অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের সহজশর্তে  স্বদেশে আবাসন গড়ে দেওয়ার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। সিডনির ক্যাম্পসির অরিয়ন সেন্টারে আগামী ৫ইমে শুরু হয়ে এ মেলা চলবে ৭ই মে পর্যন্ত। ৫ই মে শনিবার সকাল ১১টায় মেলা উদ্বোধন করবেন অস্ট্রেলিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনার মান্যবর জনাব সুফিউর রহমান। অন্যান্যদিন মেলা শুরু হবে সকাল ১১টা থেকে। 

মেলা কমিটির সিডনির আয়োজক নোমান শামীমের সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে  লিখিত বক্তব্য পাঠ করেন রিহ্যাব মেলা স্টান্ডিং কমিটির চেয়ারম্যান মোঃ শাকিল কামাল চৌধুরী, এই সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শামসুজ্জোহা চৌধুরী,প্রকৌশলী নুর কুতুবুল আলম, প্রকৌশলী মোঃ আল আমিন, প্রকৌশলী মোঃ মহিউদ্দিন শিকদার এবং স্থানীয় আয়োজকদের পক্ষে জিল্লুর রশিদ ভুইয়া।মেলায় ৩৫টি দেশীয় আবাসন প্রতিষ্ঠান অংশ নেবে। সবার জন্য উন্মুক্ত এ মেলাটিতে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যা ফেল ড্রর আয়োজন রয়েছে। মেলা উপলক্ষে বিভিন্ন আবাসন প্রকল্পে বিশেষ মূল্য ছাড়ের সঙ্গে থাকছে সর্বোচ্চ ৮০ শতাংশ ঋণের সুবিধা। প্রতিবারের মতো এবারও মেলার আয়োজক বাংলাদেশের আবাসন সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।মেলা উপলক্ষে সিডনী প্রবাসিদের জন্য বিশেষ মূল্য ছাড়,হাউজ বিল্ডিং কর্তৃক ৫০ থেকে ৮০ ভাগ পর্যন্ত লোন সুবিধা,বিদেশে বসে দেশে নিশ্চিত আবাসিক বিনিয়োগ, এন্ট্রি ও পার্কিং ফ্রি, ফ্রি BBQ  দুপুর ৩ টা পর্যন্ত, প্রতি সন্ধ্যায় মনমাতানো কনসার্ট রফেল ড্র এ ১০ টি আকর্ষণীয় পুরস্কার। 

সিডনী থেকে আয়োজক হিসেবে রয়েছেন নোমান শামিম ও জিল্লুর রশিদ ভুঁইয়া। বাংলাদেশের কো স্পন্সর হিসাবে রয়েছে চারটি প্রতিষ্ঠান- আমিন মোহাম্মদ ল্যান্ড লিঃ, রুপায়ন হাউজিং, সুবর্ণ ভুমি হাউজিং লিঃ, ইউ-এস বাংলা এ্যাসেট লিঃ। বিস্তারিত তথ্যের জন্য সকল প্রবাসীদের মেলায় আসার আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।   

 

০৫ মে, ২০১৮ ২৩:৫৬:২৩