অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল আয়োজিত নব নির্বাচিত কাউন্সিলরদের সংবর্ধনা
সিডনি প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
সিডনির প্যারামাটা নভোটেল হোটেলে গত ৬ই ডিসেম্বর বুধবার সন্ধ্যায় অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল নব নির্বাচিত বাংলাদেশী কাউন্সিলরদের জন্য এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সেক্রেটারি আসিফ কাওনাইন। সংগঠনের সভাপতি মনিরুল ইসলাম তার স্বাগত বক্তব্যে উপস্থিত নব নির্বাচিত ও প্রাক্তন কাউন্সিলারদের পরিচিতি করিয়ে দেন। অনুষ্ঠানে বাংলাদেশ হাই কমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার ফরিদা ইয়াসমিন সহ উপস্থিত ছিলেন স্থানীয় মিডিয়া, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও কমিউনিটির অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ।  

প্রাক্তন কাউন্সিলারদের মধ্যে বক্তব্য রাখেন প্রবীর মিত্র ও ড শাহাদাৎ হোসেন অনুপস্থিত ছিলেন তানবির আহমেদ। নব নির্বাচিত কাউন্সিলার মধ্যে বক্তব্য রাখেন  ওয়েন্টওর্থভীল থেকে নির্বাচিত সুমন সাহা, ব্যাংক্সটাউন থেকে নির্বাচিত নাজমুল হুদা,  ক্যাম্পবেল টাউন সিটি কাউন্সিল থেকে নির্বাচিত মাসুদ চৌধুরী ও কেন্টাব্যেরী-রোজল্যান্ড কাউন্সিল থেকে নির্বাচিত শাহে জামান টিটু।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি জনাব মনিরুল ইসলাম বলেন, অস্ট্রেলিয়ার মূল ধারার রাজনীতিতে বাংলাদেশীদের অংশগ্রহণ ও লোকাল কাউন্সিল গুলোতে নির্বাচিত হওয়ায় বাংলাদেশী কাউন্সিলারগন অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের মর্যাদা বাড়াতে যে অবদান রাখছেন সেটা উৎসাহিত করার লক্ষ্যেই মূলত এই সংবর্ধনা ও শুভেচ্ছা প্রদান। এছাড়া বাংলাদেশী কাউন্সিলাররা যেন প্রবাসী বাংলাদেশিদের যে কোন প্রয়োজনে সহজে এগিয়ে আসতে পারেন তার জন্য মুলত এই পরিচিতির আয়োজন। 

উল্লেখ্য, অনুষ্ঠানে বাংলাদেশ হাই কমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার ফরিদা ইয়াসমিন জানান অস্ট্রেলিয়ায় বাংলাদেশের নতুন হাই কমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন জনাব সুফীউর রহমান। বর্তমানে তিনি মিয়ানমারের হাই কমিশনার হিসেবে কর্মরত, আগামী বছরের জানুয়ারিতে তিনি অস্ট্রেলিয়ায় যোগদান করবেন। সবশেষে নির্বাচিত কাউন্সিলারদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। আসিফ কাওনাইন অভ্যাগত অতিথিদের প্রীতিভোজের আমন্ত্রণ জানিয়ে ও অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।         

 

০৯ ডিসেম্বর, ২০১৭ ২২:০৭:১৩