বাচিক নাটক ‘প্রেম পুরাণ’ মঞ্চস্থ হলো সিডনীতে, আয়োজনে কবিতা বিকেল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সাংস্কৃতিক সংগঠন ‘কবিতা বিকেল’ একাদশতম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ‘প্রেম পুরাণ’ নামক একটি বাচিক নাটক লাকেম্বা’র লাইব্রেরী হলে মঞ্চস্থ করেছে ২৫ নভেম্বর শনিবার সন্ধ্যায়।  বহুমাত্রিক এবং ব্যতিক্রমধর্মী এই নাটকটি সুন্দরবন, এপার এবং ওপার বাংলার উপকুলের কৈবর্ত্য সমাজের মানুষের প্রেমগাঁথা, সুখ-দুঃখ-বেদনা, বিপন্নতা এবং অস্তিত্ববাদী প্রতিরোধের এক চমৎকার শৈল্পিক উপস্থাপন। “কবিতা বিকেল” স্থানীয় শিল্পীদের নিয়ে এই নাটক করেছে। পিনপতন নিরবতায় শিল্পানুরাগী দর্শকরা নাটকটি উপভোগ করেছে। শেষ দৃশ্যে হলভর্তি দর্শকরা পারফরমারদেরকে মুগ্ধতায় জড়িয়ে ধরে একটি সফল পরিবেশনার জন্য ধন্যবাদ জানিয়েছে।  

নাটকটি রচনা এবং নির্দেশনা দিয়েছেন রাজন নন্দী। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ওয়াসিফ আহমেদ শুভ, ডা. জোবাইদা আখতার রত্না, কাজী সুলতানা শিমি, তথ্য প্রযুক্তিবিদ শাকিল আরমান চৌধুরী, সাবিরা রহমান রীমা, মুনা মুস্তাফা, আফসানা রুচি, জ্যোতি প্রকাশ এবং কবি রাজন নন্দী।

আলোক প্রক্ষেপণ এবং মঞ্চ ভাবনায় শীর্ষেন্দু নন্দী, আবহ সঙ্গীতে তামিমা শাহরীন এবং শান্তনু কর, এবং শব্দ সংযোজনায় ডা. ফাতেমা-তুজ-জোহরা। সার্বিক সহযোগিতায় ড. শাখাওয়াত নয়ন ও কবি মাহমুদা রুনু।

২৭ নভেম্বর, ২০১৭ ০৯:৪৯:০৭