জেদ্দায় বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
জনগণের মন জয় করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে প্রবাসী বাঙ্গালিদেরও ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার কবির। তিনি বলেন, প্রবাসী বাঙ্গালিদের পাঠানো রেমিটেন্সে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এমন কোনো অপশক্তি নেই এ অগ্রযাত্রাকে দমিয়ে রাখতে পারে।

গতকাল শুক্রবার সৌদি আরবের জেদ্দায় তায়েফ হলে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সংগঠনের সভাপতি কাজী আমিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেনের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন জেদ্দা বাংলাদেশ মিশনের কাউন্সিলর জেনারেল বোরহান উদ্দিন, মার্শাল কবির পান্নু, বঙ্গবন্ধু পরিষদের নেতা এম এস খান, জেদ্দা কৃষক লীগের সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাহাবুদ্দিন, আওয়ামী পরিষদের সভাপতি কাজী নফেল, জেদ্দা বাংলা ভিশনের প্রতিনিধি সোহেল রানা, আরটিভির ফিরোজ মাহমুদ প্রমূখ।

এসময় কবির বলেন, ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট। এ বাজেট দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার বাজেট। এ বাজেট আগামী প্রজন্মের জন্য। তিনি বলেন, এক সময় বাংলাদেশকে বিদেশীরা তলাবিহীন ঝুড়ির সঙ্গে তুলনা করত। এখন তারাই বলেন বাংলাদেশ বিশ্বের সম্ভাবনাময় দেশগুলির মধ্যে একটি অন্যতম। এ পরিস্থিতিতে নিয়ে যাওয়ার ক্ষেত্রে একমাত্র অবদান দেশরত্ন শেখ হাসিনার। তার দক্ষ নেতৃত্বের ফলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে ২০২১ সালে মধ্যম আয়ের ও ২০৪১ সালে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ আমরা গড়ে তুলতে পারব। এজন্য প্রবাসী বাঙ্গালিদের সহযোগীতা চান তিনি।

গোলাম সারোয়ার কবির বলেন, সৌদি আরব পবিত্র ভ‚মি। এই দেশে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেছেন। এই ভ‚মিতে আপনার যারা আছেন, তারা নিঃসন্দেহে অনেক ভাগ্যবান। বাংলাদেশকে যে সব হাজী হজ্জ করতে আসবেন, তাদেরকে বিভিন্নভাবে সহযোগীতা ও খোঁজ-খবর নিতেও উপস্থিত সকলেল প্রতি অনুরোধ জানান তিনি। এসসময় দেশের সমৃদ্বি, উন্নয়ন ও শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

০৫ জুন, ২০১৭ ০৯:৩৮:১৬