নিউইয়র্ক বইমেলার ১৭ সদস্যের কার্যকরী কমিটি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
কমিটির চেয়ারম্যান ড. জিয়াউদ্দীন (মাঝে), কো-চেয়ারম্যান নিনি ওয়াহেদ (বাঁয়ে) ও হাসান ফেরদৌস (ডানে)
নিউইয়র্ক বইমেলা ও আন্তর্জাতিক বাংলা উৎসবের (২০১৭-১৯) ১৭ সদস্যের কার্যকরী কমিটি গঠিত হয়েছে। এতে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটি অব কলেজের মেডিসিনের অধ্যাপক ও মুক্তিযোদ্ধা ড. জিয়াউদ্দীন আহমেদকে কমিটির চেয়ারম্যান করা হয়েছে। এ ছাড়া সাংবাদিক নিনি ওয়াহেদ, কথাসাহিত্যিক ফেরদৌস সাজেদীন এবং সাংবাদিক ও প্রাবন্ধিক হাসান ফেরদৌসকে কমিটির কো-চেয়ারম্যান করা হয়েছে।

ড. জিয়াউদ্দীন আহমেদ ২০১৪ সালে বইমেলার আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও উত্তর আমেরিকায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন।

এ ছাড়া কার্যকরী কমিটিতে রয়েছেন সউদ চৌধুরী, রানু ফেরদৌস, কৌশিক আহমেদ, ফাহিম রেজা নূর, সাবিনা হাই উর্বি, ওবায়দুল্লা মামুন, আদনান সৈয়দ. ইউসুফ রেজা, হারুন আলী, মুরাদ আকাশ এবং সেমন্তী ওয়াহেদ।

কমিটির সেক্রেটারি জেনারেল ও কোষাধ্যক্ষ হয়েছেন যথাক্রমে বিশ্বজিত সাহা ও তানভীর রাব্বানী। উপদেষ্টা হিসেবে রয়েছেন একুশে পদকপ্রাপ্ত নাট্যজন জামালউদ্দীন হোসেন, আমেরিকার মূলধারার রাজনীতিবিদ ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ড. নূরন্নবী, কথাসাহিত্যিক দিলারা হাশেম এবং বিশিষ্ট সাংবাদিক ও ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার।

২০১৭ সালের আহ্বায়ক ফেরদৌস সাজেদীন বইমেলাকে সাফল্যমণ্ডিত করে তোলার জন্য বইমেলা কমিটির পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি 

 

 

 

২৯ মে, ২০১৭ ২৩:৪২:০৪