সিডনিতে জাতির জনকের ৯৮তম জন্মবার্ষিকী পালিত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
অস্ট্রেলিয়ার সিডনিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালন করা হয়েছে। গত ১৬ মাচ স্থানীয় একটি হোটেলে এক আলোচনা সভার আয়োজন করে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি প্রতিমন্ত্রী জনাব সাইফুজ্জামান চৌধুরী এমপি।

প্রধান অতিথি মাননীয় প্রতিমন্ত্রী জনাব সাইফুজ্জামান চৌধুরী এমপি জাদিন জনকের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন,জাতির পিতার ঐন্দ্রজালিক নেতৃত্ব এবং সম্মোহনী ব্যক্তিত্ব সমগ্র বাঙালিকে একসুত্রে গ্রথিত করেছিলো। যার ফলে আমরা পেয়েছি আমাদের প্রাণপ্রিয় স্বাধীনতা এবং সার্বভৌম বাংলাদেশ। তিনি বলেন, আমি বিশ্বাস করি,বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। আমি আপনাদের সকলকে আনুরোধ করবো  বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বইটি পড়ার জন্য। তাহলে আপনারা অনুধাবন করতে পারবেন তিনি কত বড় ত্যাগী নেতা ছিলেন।

তিনি আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আদায় করে বলেন,৭৫’এর ১৫ আগস্টের নারকীয় হত্যাকান্ড থেকে গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা রক্ষা পেয়েছেন। তাইতো তিনি আমাদেরকে এক সুখী-সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ উপহার দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহসড়কে নিয়ে গেছেন।আর এই সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে প্রবাসীদের অবদান আমরা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করি। সভার শুরুতেই উপস্থিত সকলে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে স্বাধীনতার মহান স্থপতি,শতাব্দীর মহানায়ক,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি বিন¤্র শ্রদ্ধা জানান।

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হক ও সাধারণ সম্পাদক পি.এস.চুন্নু’র পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি আমিনুল ইসলাম রুবেল, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়ার সভাপতি জাকারিয়া আল মামুন স্বপন দেওয়ান,যুবলীগ অস্ট্রেলিয়ার সাংগাঠনিক সম্পাদক একেএম হাফিজ,সিডনি থেকে প্রকাশিত ‘স¦াধীন কণ্ঠ’ পত্রিকার সম্পাদক আউয়াল খান,দৈানক ভোরের কাগজ অস্ট্রেলিয়ার প্রতিনিধি কাজী সুলতানা সিমি, ভূমি মন্ত্রলালয়ের উপ সচিব এটিএম কামরুল ইসলাম,অতিরিক্ত সচিব আকরাম হোসেন,বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সিনিয়র জয়েন্ট সেক্রেটারী গিয়াস উদ্দিন মোল্লাও সহ-সভাপতি গাউসুল আলম শাহজাদা প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই নয়,তিনি ছিলেন বিশ্বের সকল নিপীড়িত,শোষন-বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর মমতা ছিল অপরিসীম। তাই তার জন্মদিনকে শিশুদের প্রতি উৎসর্গ করে এই দিনটিকে শিশুদিবস হিসেবে পালন করছি।

সভাপতি সিরাজুল হক জাতির জনকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিকে স্বপ্নই দেখাননি,তিনি আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়ে সেই স্বপ্নের বাস্তবায়নও করে গেছেন। আসুন আমরা সবাই মিলে জাতির জনকের আজীবন লালিত স্বপ্নের অসাম্প্রদায়িক,ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলি।এই হোক জাতির জনকের ৯৮তম জন্মদিবসে আমাদের অঙ্গীকার।

২১ মার্চ, ২০১৭ ২২:২০:৩৪