লন্ডনে কোকো স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে ও বাংলাদেশ ক্রিকেট উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রয়াত আরাফাত রহমান কোকো স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট-২০১৬ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সম্মিলিত ছাত্র ঐক্য পরিষদ ইউকের উদ্যোগে গত বুধবার পূর্ব লন্ডনের একটি হলে দ্বিতীয়বারের মতো এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সম্মিলিত ছাত্র ঐক্য পরিষদ ইউকের সদস্য বাবর চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সরফরাজ আহমদ সরফুর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আবু নাছের শেখ। কোরআন তিলাওয়াত করেন মাওলানা শামিম আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।

আরও বক্তব্য দেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক, সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ, সাবেক সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার এমএ ওহিদ আহমেদ, জাস্টনিউজবিডিডটকমের সম্পাদক মুশফিকুল আনছারী, সেচ্ছ্বাসেবক দলের সাবেক আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পারভেজ মল্লিক, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ চৌধুরীসহ টুর্নামেন্টে অংশগ্রহণকারী ক্রিকেট দলের সদস্য ও কর্মকর্তারা।

সভায় বক্তারা বলেন, আরাফাত রহমান কোকোর  বাংলাদেশের ক্রিকেট উন্নয়নের ভূমিকার কারণে আজ বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বের একটি মর্যাদাশীল জায়গায় পৌঁছেছে।

অনুষ্ঠানে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১৬ দলকে সম্মাননা স্মারক দেওয়া হয়। পাশাপাশি ১৫টি ম্যান অব দ্য ম্যাচ, দুটি ফেয়ার প্লে, সেরা বোলার, সেরা ব্যাটসম্যান ও সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হয়। এ ছাড়া চ্যাম্পিয়নস ট্রফি, রানার্স আপ ট্রফি এবং ১১টি চ্যাম্পিয়নস মেডেল ও ১১টি  রানার্সআপ মেডেল দেওয়া হয়। এতে চ্যাম্পিয়নস দলকে ৭০০ পাউন্ড এবং রানার্সআপ দলকে ৩০০ পাউন্ড প্রাইসমানি দেওয়া হয়।

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৪৭:৪৩