'অস্ট্রেলিয়া-বাংলাদেশ' প্রেস ও মিডিয়া কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল এর নির্বাচন অনুষ্ঠিত হলো গত ১১ই ডিসেম্বর রোববার সিডনীর ইঙ্গেলবার্নে। অস্ট্রেলিয়া প্রবাসি বাংলাদেশী লেখক, সাংবাদিক, অন-লাইন ও প্রিন্টেড মিডিয়ার সম্পাদকদের ঐক্যবদ্ধ করার প্রচেষ্টায় এই সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু। প্রথমে কোরআন তেলওয়াত ও গীতা পাঠ করা হয়। এরপর দু-দেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনের আহবায়ক বদরুল আলম সভাপিত হিসেবে বিগত বছরের কার্জ বিবরণী পেশ করার জন্য ড রতন কুণ্ডকে আহবান জানান। ড রতন কুণ্ড সংগঠনের আয়-ব্যয়, আর্দশ ও উদ্দশ্য এবং খসড়া সংবিধান নিয়ে আলোচনা করেন।

বিরতির পর নির্বাচন পর্ব শুরু হয়। নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন ড কাইউম পারভেজ। নতুন কার্যকরী পরিষদে সংগঠনে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়। শুধুমাত্র সভাপতি পদে দুইজন প্রার্থি থাকায় গোপন ব্যালেটে ভোট গ্রহণ করা হয়।

নির্বাচনে ড. এনামুল হক সভাপতি এবং মোহাম্মেদ আবদুল মতিন জেনারেল সেক্রেটারী হিসেবে নির্বাচিত হন। কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন- মোহাম্মেদ আসলাম মোল্লা (সহ সভাপতি), মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীম (সহ সভাপতি), মোহাম্মদ রেজাউল হক (সহ সভাপতি), আবদুল আউয়াল (যুগ্ন সম্পাদক), মোহাম্মাদ নুরুল হুদা (কোষাধ্যাক্ষ), মোহাম্মাদ আসিফ ইকবাল (মিডিয়া অ্যান্ড কমুনিকেশন সেক্রেটারী), সায়মন সরোয়ার(কালচারাল সেক্রেটারী), কাজী আলমগীর (পাবলিকেশন সেক্রেটারী)। কার্যকরী পরিষদের সদস্যরা হলেন-বদরুল আলম, ড. রতন কুন্ডু, আকিদুল ইসলাম, নাইম আবদুল্লাহ ও রাশেদ শ্রাবণ।

১৪ ডিসেম্বর, ২০১৬ ২২:২৮:৫৩