আটলান্টায় বাংলাদেশিদের নির্বাচনী সম্মিলিনী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকে ভোট দিয়ে যুক্তরাষ্ট্রের প্রথম মহিলা প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে যুক্তরাষ্ট্রের আটলান্টায় এক নির্বাচনী সম্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় রোববার দুপুরে বাংলাদেশি-আমেরিকান সংগঠন দেশি ডেমোক্রেটসের উদ্যোগে আটলান্টার গুইনেট কাউন্টির পুনা রেস্টুরেন্টে এই অনুষ্ঠানটি হয়। এতে বাংলাদেশি প্রার্থী রশিদ মালিকসহ অন্যান্য দলীয় প্রার্থীদেরও জয়ী করার অনুরোধ জানানো হয়। অনুষ্ঠানে স্বাগতিক বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি ডিউক খান। পরিচালনা করেন সংগঠনের মহাসচিব মামুন শরীফ।

অনুষ্ঠানে হিলারি ক্লিনটনকে ভোট দিয়ে দেশের চলমান অর্থনৈতিক উন্নতিসহ সামগ্রিক উন্নয়ন ও বিশ্বের সকল রাষ্ট্রের সাথে সুসম্পর্ক নির্মাণের মাধ্যমে আমেরিকার ভাবমূর্তিকে অক্ষুণ্ণ রাখার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

এ বছরের নির্বাচনটি মুসলমান ও অভিবাসীদের জন্য একটি বিরাট চ্যালেঞ্জ হওয়ায় প্রত্যেককে ভোট কেন্দ্রে যাওয়ার অনুরোধ করেন বাংলাদেশি বক্তারা। সমাবেশে বক্তব্য দেন গুইনেট কাউন্টির ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান জিম শ্যালি, ভাইস চেয়ারম্যান ডোনা মাকলেড, হাউজ রিপ্রেজেন্টেটিভ চেরি উইলিয়াম, টি আর ও ব্রেন্ডা লপেজ।

এছাড়া আরও বক্তব্য রাখেন জর্জিয়া ডেমোক্রেটিক পার্টির দুই ভাইস চেয়ারম্যান গেব ওকে ও জ্যা ট্রেভারি, ডেমোক্রেটিক পার্টির ন্যাশনাল কমিটির একমাত্র বাংলাদেশি সদস্য শেখ রহমান চন্দন, ডিসট্রিক্ট ৭-এর যুক্তরাষ্ট্র কংগ্রেসের একমাত্র বাংলাদেশি প্রার্থী রশিদ মালিক, জর্জিয়া ডেমোক্রেটিক পার্টির কার্যকরী সদস্য স্টিফেন ড্যা, কংগ্রেস ডিসট্রিক্ট ৭-এর চেয়ারম্যান স্টিভ রেইলি, যুব ডেমোক্রেটিক পার্টির নেতা বেন, নেপালি ডেমোক্র্যাট পার্টির সদস্য মোহন।

বাংলাদেশি-আমেরিকান অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি জসিম উদ্দিন, আটলান্টা কালচারাল সোসাইটির সভাপতি মোহাম্মদ মওলা দিলু, দলের উপদেষ্টা নিয়াজ খান, সাংবাদিক রুমী কবির, বাংলাদেশে অ্যাসোসিয়েশন অফ জর্জিয়ার সভাপতি জাহাঙ্গীর হোসেন, রশিদ মালিকের ক্যাম্পেইন ম্যানেজার মোহাম্মদ আলী হোসেন, জর্জিয়া সোশ্যাল অ্যান্ড কালচারাল অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক উত্তম দে, দেশি ডেমোক্র্যাটসের পরিচালক ও এশিয়ান ককাসের সাধারণ সম্পাদক আহমাদুর রহমান পারভেজ, দলের অর্থ পরিচালক মাইসুন মালিহা এবং বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাটিক পার্টির সাধারণ সম্পাদক সায়মা জামানও অনুষ্ঠানে বক্তব্য দেন। ডেমোক্র্যাটিক পার্টির মূলধারার নেতা ও প্রার্থীসহ বাংলাদেশি সংগঠক ও সমর্থকরা এ সম্মিলনীতে অংশ নেন।

২৭ অক্টোবর, ২০১৬ ২৩:৫৬:৪৩