সিডনীতে বাংলাদেশ এসোসিয়েশন অব নিউসাউথ ওয়েলস’র ৩০ বছর পূর্তি
কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া
অ+ অ-প্রিন্ট
অস্ট্রেলিয়ার সিডনীতে বাংলাদেশ এসোসিয়েশন অব নিউসাউথ ওয়েলস এর ৩০ বছর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত হলো এক মনোরম সাংস্কৃতিক সন্ধ্যা। গত শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টায় সিডনিস্থ হার্সভিলের মারামা অডিটোরিয়ামে এই সাংস্কৃতিক সন্ধ্যায় অংশগ্রহণ করতে বাংলাদেশ থেকে এসেছেন কণ্ঠশিল্পী বেলি আফরোজ ও নবাগত নাফিসা। এ ছাড়াও স্থানীয় শিল্পীদের মধ্যে ছিল অর্পিতা সোম-এর নাচ ও আরফিনা মিতা’র গান।

অনুষ্ঠানের শুরুতে বিদেশ বাংলা কমিউনিটি টিভি প্রযোজক ও অভিনেতা রহমতউল্লাহ উপস্থিত সবাইকে স্বাগত জানান। এরপর অ্যানি সাব্রিনের সঞ্চালনায় শুরু হয় মুল পর্ব। এই মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজ অনুষ্ঠানে লেখক, সাংবাদিক, শিল্পী, রাজনীতিক, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ নানা পেশার সিডনি প্রবাসীরা উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানের নৈশভোজ সহ সাংস্কৃতিক সন্ধ্যার পরিবেশনা ছিল অতান্ত নান্দনিক ও উপভোগ্য।

উল্লেখ্য, অষ্ট্রেলিয়ায় দীর্ঘ তিন দশক ধরে বাংলাদেশ এসোসিয়েশন অব নিউসাউথ ওয়েলস সকল শ্রেনীর প্রবাসী বাংলাদেশীদের সমন্বয়ে সামাজিক, শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলা সহ নানাধরণের কার্যক্রম অত্যন্ত সফলতার সাথে সহায়তা করছে।

এ ছাড়াও সংগঠনটি দীর্ঘদিন ধরে বাংলা স্কুল পরিচালনা সহ প্রবাসে বিভিন্ন ধরনের সেবামুলক কাজ পরিচালনা করেছে। অনুষ্ঠানে বাংলাদেশ গোল্ড কাপ এর চ্যাম্পিয়ন ট্রফিও বিতরন করা হয়।

অনুষ্ঠান সার্বিক বাবস্থাপনা ও তত্বাবধানে ছিলেন সংগঠনের সাবেক সভাপতি মোবারক হোসেন, বিদেশ বাংলা কমিউনিটি টিভি প্রযোজক ও অভিনেতা রহমতউল্লাহ সহ অন্যান্য আরও অনেক সম্মানিত বাক্তিবর্গ। সবশেষে সংগঠনের সভাপতি এ কে এম ফজলুল হক শফিক এই সাংস্কৃতিক সন্ধ্যায় অংশগ্রহণ করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০৮:২৬:০৪