ইতালী আওয়ামী লীগের উদ্যোগে ২১ শে আগষ্টের স্মরন সভা
ইসমাইল হোসেন স্বপন, ইতালী থেকে
অ+ অ-প্রিন্ট
ইতালী আওয়ামী লীগ আয়োজিত ২১ আগষ্টের ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে ঢাকা ১৯ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য বিশিষ্ট সমাজ সেবক ডাঃ মোঃ এমরানুর রহমান উল্লেখিত উক্তিটি করেন। ইতালী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলি আহাম্মদ ঢালীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় এ শোক সভায়  সংসদ সদস্য ডা. এনাম বলেন সব কিছু দেওয়ার এবং নেওয়ার মালিক আল্লাহ তালা।

আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মহান আল্লাহ তালার প্রতি নির্ভরশীল তাইতো তিনি বাংলার আপমর জনসাধারনের ভালোবাসা নিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন জঙ্গীরা যত চেষ্টাই করুক না কেন বাংলাদেশে আর কোনদিন মাথা তুলতে পারবে না। ওরা একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল, বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চেয়েছিল জননেত্রী শেখ হাসিনা চিরতরে সেই চেষ্টা নস্যাৎ করে দিয়েছেন। বাংলাদেশের মানুষ আজ জঙ্গীবাদের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। এখন জঙ্গীবাদ সামাজিকভাবে প্রতিহত করা হবে।

প্রধান অতিথি ইতালী আওয়ামী লীগ নেতৃবৃন্দের ভুয়সি প্রসংশা করে বলেন “প্রবাসের মাটিতে থেকেও বঙ্গবন্ধু, বাংলাদেশ, জননেত্রী শেখ হাসিনা এবং দলের প্রতি এমন তীব্র ভালোবাসা সত্যিই আমাকে মুগ্ধ করেছে।” তিনি জামাত বিএনপি এবং তাদের দোসরদের সমালোচনা করে বলেন “ওরা ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের হত্য করেই ক্ষান্ত হয়নি, আজ অবধি ওদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে তারই ধারবাহিকতায় বঙ্গবন্ধু হত্যাকান্ডের মাষ্টারমাইন্ড খুণী জিয়াউর রহমানের পুত্র তারেক রহমান রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২১শে আগষ্টের মত ঘৃণ্য, ইতিহাসের বর্বরতম হত্যাকান্ড চালানোর সাহস দেখিয়েছে।”

ইতালী আওয়ামী লীগ আহুত এ আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীর ফরাজী, জসিম উদ্দিন জসিম, রব ফকির, যুগ্ম সাধারন সম্পাদক আতিয়ার রসুল কিটন, আবু তাহের, সাংগঠনিক সম্পাদক জামান মোক্তার, বাংলাদেশ থেকে আগত সাভার থানা যুবলীগের সভাপতি সেলিম মন্ডল, যুবলীগের কেন্দ্র্রীয় কমিরি সদস্য মনির ফরাজী, ইতালী আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাবীব মকদম, উপপ্রচার সম্পাদক এলিন আহমেদ মিঠু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাবু ঢালি, ইতালী আওয়ামী লীগ সদস্য মোহাম্মদ আলি, মহিলা আওয়ামী লীগ ইতালীর সভাপতি ইয়াসমিন আক্তার রোজী, সাধারন সম্পাদক নয়না আহমেদ, শ্রমিক লীগ বারপ্রাপ্ত সভাপতি মঞ্জুর আহমেদ মঞ্জু, যুবলীগ ইতালী শাখার সহ সভাপতি জাহাঙ্গীর আলম, স্চ্ছোসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন, সাধারন সম্পাদক মাসুদ রানা, রোম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মামুন, সহ সভাপতি স্বপন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক হাজী সুইট, যুবনেতা মহিউদ্দিন মহি, শামীমা ইয়াসমীন পপি । অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেওলাওয়াত ও বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন ফারুক ফরাজী।

দোয়া মিলাদ ও আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিরা সকলে ইতালী আওয়ামী লীগের দেওয়া এক নৈশ ভোজে অংশগ্রহন করেন।

০১ সেপ্টেম্বর, ২০১৬ ০৬:২২:৪৭