কুয়েতে বাংলাদেশ দূতাবাসে শোক দিবস পালিত
শেখ এহছানুল হক খোকন, কুয়েত
অ+ অ-প্রিন্ট
কুয়েতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনিমিত করণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট সোমবার স্থানীয় সময় সকাল নয়টায় মান্যবর রাষ্ট্রদূত এস এম আবুল কালাম দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসীদের উপস্থিতিতে দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত করেন।

পরে দূতাবাসে পবিত্র ক্বোরআন তেলাওয়াত এর মধ্যদিয়ে দ্বিতীয় পর্বের শুরু হয়। এ সময় এক মিনিট নীরবতা পালন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। বাণীগুলো পাঠ করেন যথাক্রমে ডিফেন্স এ্যাটাচি ব্রিগেডিয়ার জেনারেল নাছিমুল গনি, কাউন্সিলর (শ্রম) আবদুল লতিফ খান, প্রথম সচিব আনিসুজ্জামান ও প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান।

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম এর সভাপতিত্বে ও কাউন্সিলর এস এম মাহবুবুল আলম এর সঞ্চালনায় ১৫ আগস্টের কালো রাতের ঘটনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সকল বাংলাদেশিদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সে সময় কুয়েত প্রবাসী বিভিন্ন সংগঠনের অসংখ্য প্রবাসী ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। শেষে বঙ্গবন্ধু ও সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

১৮ আগস্ট, ২০১৬ ০৬:০৯:১৮