রংধনু’র আয়োজনে সিডনীতে দিলরুবা খানে’র সঙ্গীত সন্ধ্যা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
প্রবাসী সাংস্কৃতিক সংগঠন রংধুন’র উদ্যোগে গত ৬ আগষ্ট সিডনির ক্যাম্পসী ওরিয়ন ফাংশন সেন্টারে অজ-বাংলা কালচারাল নাইটের আযোজন করা হয়। এই অনুষ্ঠানের প্রধান আকর্ষন ছিলেন জনপ্রিয় পাগল মন,মন রে– মন কেন এতো কথা বলে’ গানটির কন্ঠশিল্পী দিলরুবা খান।

দিলরুবা খান পাগল মন মনরে-মন কেন এত কথা বলে’ গানটি দিয়ে গানপাগল শ্রোতাদের মন জয় করেছিলেন বাংলাদেশের সর্বত্র। সেই থেকে তিনি শ্রোতা ও ভক্ত তৈরি করেছেন অগুনতি। তার ভাষ্য মতে, এই গানের এ্যালবামের কপি বিক্রি হয়েছে প্রায় দেড় কোটির ও বেশী। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। একে একে অনেক জনপ্রিয় গানের শিল্পী তিনি। এর মধ্যে ‘ভ্রমর কইয়ো গিয়া’ গানটি তার কণ্ঠে শ্রোতাদের হৃদয়ে এখনো এক অভূতপূর্ব আমেজ সৃষ্টি করে।

অনেক বছর সংগীত জগতে থেকে এখনো স্টেজ ও অ্যালবামে নিয়মিত গান গেয়ে চলেছেন দিলরুবা খান। সঙ্গীত জগতে ৩০ বছর পার করার পরও তার জনপ্রিয়তায় এতটুকু কমেনি এখনো। ক্যাম্পসীর ওরিয়ন ফাংশন সেন্টারের মঞ্চ মাতিয়েছেন আগের মতোই উচ্ছ্বাস নিয়ে। শ্রোতা ও দর্শকরা একসাথে কণ্ঠ মিলিয়ে গেয়েছেন তার পাগল মন’ গানটি। গানটি গাইতে গাইতে স্টেজ থেকে দর্শক সারিতে নেমে আসলেন তখন উপস্থিত দর্শকরা যেন তাদের পুরোনো সময়ে ফিরে যায়। হাস্যজ্জল ও আলাপী এই শিল্পী সকলকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়ে আবার ও অস্ট্রেলিয়া আসার ইচ্ছা বাক্ত করেন।

উল্লেখ্য যে, রংধনু প্রবাসে নতুন প্রজন্মের ছেলেমেয়েদের বাংলাদেশী সংস্কৃতি ও কৃষ্টির সাথে সেতু বন্ধন তৈরি করতে আয়োজন করে নানা অনুষ্ঠান। তার ধারাবাহিকতায় এবারে বাংলাদেশের মূল ধারার সঙ্গীত শিল্পী দিলরুবা খানের এই সঙ্গীত সন্ধ্যার আয়োজন করে। রংধনুর প্রেসিডেন্ট শামীম–উজ–জ্জামান সংগঠনের সকল সদস্য ও মিডিয়া বাক্তিত্তদের আন্তরিক ধন্যবাদ জানান ও অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুষ্ঠানটি সফল করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

১০ আগস্ট, ২০১৬ ০৮:০৫:৫১