গার্লফ্রেন্ড-বয়ফ্রেন্ড না থাকলে ‘ক্যাম্পাস’ থেকে বহিষ্কার?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
স্কুল-কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় হয়তো প্রেমে পড়েছেন। তা না হলেও কেউ প্রোপোজ তো করেছিল। আর শিক্ষার্থীদের এই প্রেমপর্বকে নিশ্চয়ই কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গাইডলাইন হিসেবে ব্যবহার করে না।  তবে এর উল্টোটাও হতে পারে। মানে, কলেজ বা বিশ্ববিদ্যালয়ে যদি আপনার গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড না থাকে, তবে সেটি হবে গর্হিত অপরাধ।

ভারতের চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে এমনই ঘটনা ঘটেছে। বিশ্বাস না হলেও, বিভিন্ন গণমাধ্যমে সাম্প্রতিক শিরোনাম এমনটাই।

আলস ঘটনা হচ্ছে, চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের সিইউ (CU) ম্যানেজমেন্টের তরফে চিঠি দিয়ে এই বিজ্ঞপ্তি জারি করা হয়। বলা হয়, বিশ্ববিদ্যালয়ে গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড ছাড়া ঢোকা নিষেধ। যারা আসবেন তাদের বিরুদ্ধে আবার ব্যবস্থাও নেওয়া হবে। এমনকী হাজার টাকা জরিমানা হবে বলেও জানানো হয়। এমন খবর শুনে চমকে ওঠারই কথা। কিন্তু এই ঘটনা একেবারেই মিথ্যে। খবরটিও ভুয়া।

এদিকে এমন খবরের পড়েই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার তদন্ত শুরু করে। জানা যায়, এক ছাত্র বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর অরবিন্দ সিংয়ের ছাপানো প্যাডে এই চিঠি টাইপ করে ভাইরাল করে দেয়। গত ১৩ আগস্ট ঘটানো হয় এমন কাণ্ড। তবে কীভাবে ওই ছাত্রের হাতে সেই প্যাড গেল তা এখনও জানা যায়নি। তবে এই খবর একেবারেই ভুয়া। ঘটনার সত্যতা উদঘাটনের পরেই ওই ছাত্রকে চিহ্নিত করে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

২৬ আগস্ট, ২০১৮ ১০:৩৩:২৫