ভালোবাসার টানে রাজপ্রাসাদ ছাড়ছেন জাপানি রাজকন্যা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


জাপানের রাজপরিবারের সর্বকনিষ্ঠ প্রিন্সেস আয়াকো প্রেমের টানে ঘর ছাড়ছেন। তিনি নিজ দেশের এক সাধারণ যুবককে বিয়ে করবেন জানিয়ে রাজপ্রাসাদ ছাড়ার ঘোষণা দিয়েছেন। জাপান ইম্পেরিয়াল হাউসহোল্ড সোসাইটির বরাত দিয়ে বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমটি খবরটি ফলাও করে প্রচার করেছে। জাপানের সম্রাট আকিহিতোর চাচাতো বোন এবং প্রয়াত প্রিন্স তাকামোদোর তৃতীয় এবং সর্বকনিষ্ঠ কন্যা আয়াকো। তিনি এক শিপিং ফার্মের কর্মী কেই মরিয়াকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা গেছে, কেই মরিয়ার (৩২) সঙ্গে আয়াকোকে (২৭) তার বাবাই পরিচয় করিয়ে দেন। তিনি ভাবেন, যেহেতু আয়াকো সমাজকল্যাণ নিয়ে পড়ছে তাই কেইয়ের সঙ্গে তার পরচয় হলে ভালো হবে। পরে দেখা যায়, এ দুজন সম্পর্কে জড়িয়ে পড়েছেন। আয়াকো এবং কেইয়ের পরিচয় মাত্র এক বছরের। তারা আগস্টের ১২ তারিখ আনুষ্ঠানিকভাবে বাগদান করবেন এবং ২৯ অক্টোবর বিয়ে করবেন।

জাপানের নিয়ম অনুযায়ী, বিয়ের সঙ্গে সঙ্গেই পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাবেন এই রাজকন্যা। তবে তিনি একটি বোনাস পাবেন, যার মূল্যমান এক মিলিয়ন ডলারের মতো। এর আগে গত মে মাসে পরিবারের আরেক রাজকন্যা মাকো আইনজীবী কেই কোমোরোকে বিয়ে করার সংকল্প জানান।


২৭ জুন, ২০১৮ ১৯:৫৭:০২