কুমারীত্ব নিলামে তুললেন দুই ডাচ তরুণী!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
কড়ি দিয়ে কি কুমারীত্বও কেনা যায়! প্রায় সবাই জীবনে নিজের পছন্দের ব্যক্তির জন্য অপেক্ষা করেন। কিন্তু নেদারল্যান্ডে দুই তরুণী অপেক্ষা করছেন সঠিক মূল্যের। তারা একটি জার্মান এসকর্ট সাইট সিনড্রেলায় নিজেদের কুমারীত্ব নিলামে তুলেছেন। এজন্য ১৮ বছরের লোলা ও ২০ বছরের মোনিকা  ন্যুনতম দর হেঁকেছেন ২৫ হাজার মার্কিন ডলার। এ ধরনের ঘটনায় নেদারল্যান্ডের বাসিন্দারা ক্ষুব্ধ। কারণ, এ ধরনের নিলাম সে দেশে অবৈধ। এজন্য ওই তরুণীদের শহরের বাসিন্দারা ওই জার্মান সংস্থার দ্বারস্থ হয়েছেন।

সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, লোলার সিনড্রেলা এসকর্টের বর্ণনায় লেখা হয়েছে, 'কোনও আর্থিক কষ্ট ছাড়াই আমি জীবন কাটাতে চাই। এই অর্থ দিয়ে আমি পরিবারের ঋণ শোধ করব। অনেকেই হয়ত আমার এই সিদ্ধান্ত মেনে নিতে পারবেন না। কিন্তু যার সঙ্গে কুমারীত্ব বিসর্জন হয়েছে, সেই ব্যক্তির সঙ্গে কতজন বাকি জীবনটা একসঙ্গে কাটাতে পেরেছেন? সংখ্যাটা খুব বেশি নয়।

তাই আমি এই পথ বেছে নিলাম। এতে অনন্ত আমার অনুভূতি আহত হবে না। '

অন্যদিকে, মোনা তার শিক্ষা সংক্রান্ত লক্ষ্যের ওপরই বেশি গুরুত্ব দিয়েছেন। তিনি বলেছেন, 'আমি এখনও কুমারীত্ব বিসর্জন দেওয়ার মতো যোগ্য কাউকে পাইনি। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার খরচ কম নয়। তাই আমার পড়াশোনার খরচ এভাবে চালাতে চাই। আমরা এমন একটি সমাজে বাস করি যেখানে আমাদের শরীর নিয়ে আমরা কী করব, তা নিয়ে সিদ্ধান্ত নিতে পারি। এটাই আমার কাছে সেরা বিকল্প। এটা আমার ভবিষ্যৎ নিশ্চিত করবে। '

শুধু ওই দুই ডাচ তরুণীই নয়, ওই সাইটটিতে আরও ৩৮ জন মহিলাও একই পথ নিয়েছেন। সূত্র: এবিপি আনন্দ।

১১ নভেম্বর, ২০১৭ ০৯:১৫:৫৬