প্রেমের পর বিচ্ছেদ, ৪০ বছর পর মিলন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
এক দম্পতি বিল ব্রুকম্যান ও মেডেলেইন কোবার্ন দুজন দুজনকে ভালোবাসলেও আলাদা হয়ে যান মিস কোবার্নের রাগী বাবার কারণে। ১৯৭৮ সালে বিল ব্রুকম্যান মিস কোবার্নকে নিয়ে পাবে যেতে চেয়েছিলেন। সে সময় মি: ব্রুকম্যানের বয়স ছিল ২৩ ও মিস কোবার্নের ১৬ । মিস কোবার্নের বাবা তাঁকে পাবে যেতে দেননি।

 কিন্তু অনেক বছর পর আবারো তাদের দেখা হয় ২০০৮ সালে। এরপর একদিন বিল মেডেলেইনকে বাইরে নিয়ে যেতে চান। বিবিসির রেডিও ফোর-এর অনুষ্ঠানে এরা দুজন জানিয়েছেন তাদের প্রেম কাহিনী।

"ভাগ্য আসলেই খুব অবাক করা বিষয়। মাঝেমধ্যে ৪০ বছরের অপেক্ষাও মধুর হয়ে ওঠে" বলেন বিল।

লেইসেস্টারশায়ারের যেখানে বিল থাকতেন তিনি এখনও সেখানেই থাকেন।

১৯৭৮ সালে দুজনের পরিচয় একটা নাটক করতে গিয়ে। বিল ওই নাটকটি পরিচালনা করছিলেন, আর তাতে অংশ নিয়েছিলেন ১৬ বছর বয়সী মেডেলেইন। তখন মেডেলেইনকে ভালো লেগে যায় বিলের। তিনি একসময় মেডেলেইনকে প্রেম প্রস্তাবও দেন, বাইরে বের হবার প্রস্তাবেও সায় দেন মেডেলেইন, কারণ তিনিও বিলকে পছন্দ করতেন। তবে তাদের প্রেমে বাধ সাধেন মেডেলেইনের বাবা।

তিনি বলেন বিল অনেক বেশি শিল্প অনুরাগী এবং তাই তার মেয়ে বিলের সাথে মিশুক তা তিনি চান না।

বিলকে না জানিয়েই পূর্বনির্ধারিত স্থানে আর জাননি মেডেলেইন।

"আমার খুবই খারাপ লেগেছিল। কিন্তু জীবনতো চলেই যায়" বলেন বিল। তখন তিনি জানতেন না কেন মেডেলেইন আসেনি। হেরিটেজ ওআটর্স সেক্টরের স্পেশালিস্ট মেডেলেইন আর কখনো বিয়ে করেননি।

যদিও বিল বিয়ে করেছিলেন এবং তার আগের স্ত্রীর ঘরে দুই ছেলেও রয়েছে।

২০০৮ সালে লেইসেস্টারে একটি স্কুলের প্রজেক্টের কাজে দুজনের দেখা হয়। এরপর দুজনের মধ্যে আবার ঘনিষ্ঠতা গড়ে ওঠেএবং বিল আবারো মেডেলেইনকে পাবে যাবার প্রস্তাব দেন।

"ওটা একটা দারুণ অনুভূতি" বিবিসিকে বলছিলেন মেডেলেইন।

বিবিসি রেডিওতে সাক্ষাৎকার দেবার সময় বিল মেডেলেইনকে বিয়ের প্রস্তাব দেন।

"আমিতো খুব অবাক হয়ে গিয়েছিলাম। আমরা আসলে অনেক ভাগ্যবান" বলেন মেডেলেইন।

 

 

২৬ অক্টোবর, ২০১৭ ২৩:২৫:৫৩