পরীক্ষা হবে শুধু সৌন্দর্যের উপর, পাশ করলেই...
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
পশ্চিমা দেশগুলোতে ক্লাবে ঢোকেই মানুষ নিজেকে উজ্জীবিত করার জন্য। সেখানে অতিসুন্দরী রমণী থাকবে, সেটাই তো কাম্য। সে কতটা ভালো পেগ বানাতে পারে, সেটা কোন কথা নয়। এমনটাই মনে করে ব্রিটেনের পাব ইয়াটস।

এলিস প্রোমোশনস নামে একটি এজেন্সি থেকে কর্মচারী নেয় ইয়াটস। সেই এজেন্সি সিদ্ধান্ত নিয়েছে সুন্দরী মেয়ে না হলে তারা পাবে কাজ পাবে না। ১০ এর মধ্যে সেই মেয়েকে অন্তত ৭ নম্বর পেতে হবে। আর সেই পরীক্ষাটি হবে শুধু সৌন্দর্যের উপর। পরীক্ষায় পাশ করলে তবেই তারা মদ বিক্রি করতে পারবে।  এজেন্সিটি সম্প্রতি ফেসবুকে একটি ছবি পোস্ট করেছে। ছবিটি একটি মেয়ের।

ছবির ক্যাপশনে লিখেছে, “স্টাফ হওয়ার মতো যোগ্যতা নিশ্চয়ই এর নেই, তাই না?” সেই মেয়েটির নাম জেন গার্নার। বয়স ৩০ বছর।  

জেন জানিয়েছেন, তিনি তার এই পার্ট টাইম চাকরি থেকে বরখাস্ত হয়েছেন কারণ তিনি মোটা। শুধু স্থূলকায় হওয়ার জন্যই তাকে চাকরি হারাতে হয়েছে। জেন আরও অভিযোগ জানিয়েছেন, তার এক সহকর্মী প্রতিক্রিয়া দিয়েছে, “ও বিশাল। ” জেন জানিয়েছেন, শট সার্ভ করার চাকরি তাকে আত্মবিশ্বাসী করেছিল। কিন্তু এখন তিনি অপদস্থ হচ্ছেন।

একটি মেসেজে এলিস প্রমোশনসের ডিরেক্টর লিসা স্যানসম জানিয়েছেন, তিনি গ্রুপে অনেক খারাপ দেখতে মেয়েদের দেখেছেন। মেয়েদের ৭ বা তার বেশি পাওয়া উচিত। যদি সেটাই হয়, তবেই যেন তাকে ছবি পাঠানো হয়। তিনি ভেবে দেখবেন।

২৩ অক্টোবর, ২০১৭ ০০:২৪:০৫