১৫ অক্টোবর থেকে ধবংসের মুখে ঢলে পড়বে পৃথিবী!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


পৃথিবীর ধ্বংসের দিনক্ষণ নিয়ে ভবিষ্যদ্বাণী এই প্রথম নয়, এর আগেও অনেকবার করা হয়েছে। তবে এবার ভিন্ন আঙ্গিকে এই ভবিষ্যতদ্বাণী করলেন কন্সপিরেসি থিওরিস্টরা। এবার নাকি একটু একটু করে পৃথিবী ধ্বংসের পথে এগোবে বলে মনে করা হচ্ছে।

তাদের দাবি অনুসারে, আর মাত্র কয়েকটা দিন। আগামী ১৫ অক্টোবর থেকেই হয়ত পৃথিবীর শেষের সেই দিনের শুরু হচ্ছে। অর্থাৎ হাতে আছে আর মাত্র এক সপ্তাহ। মনে করা হচ্ছে পৃথিবী পুরোপুরি ধ্বংস হতে সময় লাগবে অন্তত সাত বছর। ‘Planet X’-এর ধাক্কাতেই সেই ধ্বংসের শুরু হবে। আগেই বলা হয়েছিল ওই গ্রহাণু পৃথিবীর দিকে এগিয়ে আসছে। ২৩ সেপ্টেম্বর পৃথিবীর গায়ে ধাক্কা মারার কথা ছিল। কিন্তু, সেটা হয়নি।

প্রসঙ্গত, কন্সপিরেসি থিওরিস্ট তাদের বলা হয়, যারা আনুষ্ঠানিক ভাবে নাসার মহাকাশ গবেষণাকে চ্যালেঞ্জ জানান। এদের মধ্যে অনেক স্বনামধন্য মহাকাশ বিজ্ঞানীও রয়েছেন।

এদিকে ডেইলি ‘মিরর’ পত্রিকার রিপোর্ট অনুযায়ী, মেক্সিকোর ভয়াবহ ভূমিকম্প, টেক্সাসের বন্যা ও ক্যারিবিয়ান ও ফ্লোরিডার প্রবল ঘূর্ণিঝড় এই থিয়োরিরই অন্তর্ভুক্ত। সেই সঙ্গে আমেরিকা, ব্রিটেনের সঙ্গে রাশিয়া, চিন ও উত্তর কোরিয়ার যুদ্ধ পরিস্থিতিও একটি কারণ হিসেবে ধরা হচ্ছে। আসলে এসবের সূত্রপাত নাকি আমেরিকার পূর্ণগ্রাস সূর্যগ্রহণের দিন থেকে।

বাইবেলে নাকি বলা রয়েছে যে ধ্বংসের চিহ্ন প্রথম দেখা যাবে চাঁদ, তারা ও সূর্যে। সমুদ্রে প্রবল ঢেউ উঠবে। মানুষ আতঙ্কে অজ্ঞান হয়ে যাবে। যদিও পুরো বিষয়টাকেই ‘নেট দুনিয়ার গুজব’ বলে দাবি করেছে নাসা।

সূত্র: কলকাতা ২৪


০৯ অক্টোবর, ২০১৭ ২০:১৩:২৮