ফেসবুকে ৯ লক্ষেরও বেশি ফলোয়ার এই গৃহবধূর!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


তিনি নামকরা কোনো সেলিব্রেটি নন।  সিনেমার পর্দায় বা টেলিভিশন সিরিয়ালে দেখা যায় না তাকে। রাজনীতির ময়দানে বা কোনো সামাজিক আন্দোলনের শরিক নন তিনি। ফেসবুকের পাতায় কখনও স্বল্পবসনা রূপেও দেখা যায় না তাকে! অথচ, সেই ফেসবুকেই তার ফলোয়ারের সংখ্যা ছাড়িয়েছে ৯ লক্ষেরও বেশি!

কেবল তাই নয়, তার যে কোনো পোস্ট আপডেট হওয়ার সঙ্গে সঙ্গে তাতে গড়ে 'লাইক' পড়ে হাজার পাঁচেকের কাছাকাছি। এই প্রায় অবিশ্বাস্য ফলোয়ার সংখ্যার জন্য সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমতো আলোচনায় দিল্লির এই আটপৌরে গৃহবধূ কিরণ যাদব। কেন ফেসবুকে কিরণের জনপ্রিয়তা দিনকে দিন বাড়ছে তার কারণ অনুসন্ধান করছেন অনেকেই। কারও মতে, কিরণ যা লেখেন তাতেই তিনি 'একাত্ম' হয়ে পড়েন। বিষয়টি কি আসলেই তাই?

দেখা গেছে, কিরণের পোস্টগুলোর বিষয়বস্তুতে সবসময় উঠে আসে সাধারণ মানুষের দুর্দশার কথা। প্রায় সব সময়ই 'রাজনীতি ব্যবসায়ী'দের তুলোধোনা করেন কিরণ। সব ধরনের সাম্প্রতিক বিষয়েই মন্তব্য করেন তিনি। তা সে মায়াবতীর পদত্যাগই হোক বা অমরনাথে শিবলিঙ্গের আসল রহস্য! কখনও বা নিজের ছুটি কাটানোর গল্পও উঠে এসেছে তার পোস্টে। আর তার সব পোস্টই হিন্দিতে। ভাষার প্রয়োগ বেশ কঠিন। তবু মুহূর্তের মধ্যেই তা শেয়ার হচ্ছে, তাতে লাইক পড়ছে হাজার হাজার।

২০১৪ সালের মার্চে এই ফেসবুক অ্যাকাউন্টটি খুলেছিলেন কিরণ। বিহারের বৈশালী শহরের কিরণ আপাতত দিল্লিতে থাকেন। পড়াশোনা করেছেন বিহারেই। এক সময় চাকরিও করেছেন একটি বেসরকারি সংস্থায়। এখন নাকি তেমন কিছু করছেন না। আছেন ফেসবুক নিয়েই।  মাত্র ৩ বছরেই তার ফেসবুক ফলোয়ারের সংখ্যা বেড়েছে অবিশ্বাস্য গতিতে! -আনন্দবাজার পত্রিকা


২১ জুলাই, ২০১৭ ২০:১৯:৩২