ভুল করে চলে গেল আপত্তিকর ছবি, অতঃপর…
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
আজকাল কমবেশি সকলেই সোশ্যাল মিডিয়ায় আসক্ত। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ট্যুইটার, স্ন্যাপচ্যাট, উই চ্যাট- কী নেই সেই তালিকায়। দূরে থাকলেও একে-অপরের সঙ্গে শুধু ফোনে বা মেসেজে কথা বলার বদলে এই ধরনের অ্যাপ ব্যবহার করতেই পছন্দ করেন সবাই। জরুরি কথা থেকে শুরু করে ব্যক্তিগত অনেক কিছুই শেয়ার করা যায় এই অ্যাপগুলির মাধ্যমে। শুধু তাই নয়, ছবি-ভিডিও সব কিছুই পাঠানো সম্ভব হয়ে ওঠে। কিন্তু কিছু কিছু সময় এটাই সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। একজনকে পাঠাতে গিয়ে ভুল করে অনেকেই ব্যক্তিগত জিনিস অন্যকে পাঠিয়ে ফেলেন।

তবে সবচেয়ে বেশি সমস্যা হয় হয়তো প্রেমিক-প্রেমিকা এবং স্বামী-স্ত্রীদের। অনেক সময়েই দেখা যায়, একজনের আবদার মেটাতে অপরজন কিছু ব্যক্তিগত ছবি বা ভিডিও শেয়ার করেছেন। কিন্তু ভুল করে সেটা চলে গিয়েছে অন্যের কাছে। মাঝেমধ্যেই দেখা যায়, বয়ফ্রেন্ডকে পাঠাতে গিয়ে নিজের অন্তর্বাস পরিহিত ছবি বাবাকে পাঠিয়ে ফেলেছে তরুণী। কিংবা স্বামীকে পাঠাতে গিয়ে সন্তানকে একইরকম ছবি পাঠিয়ে ফেলেছেন মা। আর এই ঘটনাগুলিই মাঝেমধ্যে চলে আসে খবরের শিরোনামে।

তবে এর পরিবর্তে অনেকসময় বাবা-মা কিংবা সন্তানদের প্রত্যুত্তরও হয় বেশ মজাদার। হালকাভাবেই বিষয়টি মেনে নেয় সবাই। তবে কিছু কিছু সময় আবার কপালে দুঃখ থাকে সন্তানদের। বিশেষ করে মেয়েদের এই সমস্যায় পড়তেই হয়। কারণ মেয়ে কার সঙ্গে প্রেম করছে কিংবা কাকে নিজের গোপন ছবি পাঠাচ্ছে মা-বাবা সেটা জানার চেষ্টা করেই থাকেন।-কলকাতা২৪

 

১৫ জুলাই, ২০১৭ ১১:২৭:৫৩