রহমানের সুরে নেচে বাজিমাত কলেজ ছাত্রীদের [ভিডিও]
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সৃষ্টিশীলতা আর তারুণ্যে পৃথিবীকে মুগ্ধ করার জেদটা যেন প্রত্যেকের কলেজ জীবনই বেশি পেয়ে বসে। ঠিক সেরকমই কাজে বাজিমাত করলেন ভারতের ওড়িশা কলেজছাত্রীরা। এ আর রহমানের সুরে তাঁদের নাচ এই মুহূর্তে নেটদুনিয়ার সবথেকে চর্চিত বিষয়।

শিল্পীরা যখন পারফর্ম করেন, তখন তাঁরা যেন খেয়ালই করেন না যে সামনে কেউ আছেন। অথচ দর্শক যে আছেন এ তো তাঁদের জানা কথা। সচেতন ভাবেই এই নির্লিপ্তি রপ্ত করেন তাঁরা। এই কলেজ ছাত্রীদের নাচেও ধরা পড়েছে সেই মগ্নতা৷ তন্ময় হয়ে নাচছেন সকলে। খোলা চত্বরেই একে একে নাচে শামিল হয়েছেন তাঁরা৷ প্রথমে একজন শুরুটা করেন৷ তাঁর তালে যোগ দেন আর একজন৷ একটু একটু করে বড় হয় শৃঙ্খল৷ তারপর পুরো একটা মণ্ডলী যেন নেচে ওঠে রহমানের রিদমে৷ ‘মুকাবিলা’ থেকে ‘ও জানে জানা’-র সুর যখন বাতাসে ভাসছে, তখন হাততালি দিয়ে ওঠা ছাড়া বাকিদের মুগ্ধতা জানানোর যেন আর কোনও ভাষা নেই।

যদিও নৃত্যশিল্পে নিজস্ব ঘরানায় ওড়িশা পরো ভারতের মধ্যে একটি বিশেষ জায়গা নিয়ে আছে। এই কলেজ ছাত্রীরা যেন দেখিয়ে দিলেন ঐতিহ্যের নাচ কীভাবে মিশে আছে প্রজন্মের মধ্যেও৷ ইতিমধ্যেই এই ভিডিও দেখে ফেলেছেন ১৫ লক্ষেরও বেশি মানুষ। অসংখ্য ভিডিও ঘোরাফেরা করে সোশ্যাল মিডিয়ায়৷ তবে এমন শিল্পিত ভিডিও খুব কমই মেলে। সূত্র: সংবাদ প্রতিদিন।



০৫ জুন, ২০১৭ ০৯:১১:১৬