ধরাবাঁধা নিয়ম ছাড়াই বিয়ে করলেন এই দু'জন!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বিয়ে করলেন প্রেম করে। তবে বিয়ের রীতিতে, না আছে কোনও ছাদনাতলা, না আছে সাত পাকের বন্ধন। এমনকি কাজির সামনে বসে ‘তিন কবুল’ বলাও নেই। এই বন্ধন শুধুই মনের! আর বন্ধন দু’টো মানুষের, দু’টো পরিবারের। ঠিক যেন এমনটাই চেয়েছিলেন ভারতের জুনেইদ শেখ আর গরিমা যোশী। যেখানে আজও ভিন ধর্মে ভালোবাসার ‘অপরাধে’ একঘরে হয়ে যায় দু’টো পরিবার, কখনও কেড়ে নেওয়া হয় তাঁদের বাঁচার অধিকারও। সেই সমাজে দাঁড়িয়ে একটু হলেও বিকল্প পথ দেখাল জুনেইদ-গরিমার ভালবাসা।

দীর্ঘদিন ধরেই একে অপরকে চিনতেন তাঁরা। জুনেইদ মুসলিম ধর্মাবলম্বী, আর গরিমা হিন্দু। কিন্তু ধর্মের জন্য পরিবারের তরফে কখনও কোনও বাধা আসেনি। খুব সহজেই তাঁদের গ্রহণ করেছিল দুই পরিবার। ফলে বিয়ের দিনটিতেও ধর্মকে দূরেই সরিয়ে রাখতে চেয়েছিলেন যুগল। তাই কোনও ধর্মীয় অনুষ্ঠান নয়, দুই পরিবারের উপস্থিতিতে, দুই সংস্কৃতির মিশেলে ঘরোয়া অনুষ্ঠানে দুই হাত এক হয় জুনেইদ-গরিমার। তাঁদের বিয়ের ট্যাগ লাইন ছিল #ShaikhltWithJosh। 

পার্টিতে ছিল স্পেশাল নাচ, গান, খাবার-দাবারের আয়োজন। পাশাপাশি দুর্দান্ত একটি ফোটোগ্রাফি সেশনেরও আয়োজন করেছিলেন জুনেইদ-গরিমা। ফেসবুকে আপলোড করেছেন তাঁদের ওয়েডিং ভিডিওটিও। ইতিমধ্যেই ৩৭ হাজার ছাড়িয়েছে সেই পোস্টটির ভিউয়ার সংখ্যা। সূত্র: আনন্দবাজার।  

১১ মে, ২০১৭ ০৯:৫১:১৩