সৈয়দ হকের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের চিকিৎসার সমস্ত দায়দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন বিশিষ্ট কথা সাহিত্যিক সৈয়দ শামসুল হককে দেখতে গিয়ে প্রধানমন্ত্রী এ আশ্বাস দেন। এসময় সৈয়দ হক কিছুটা আবেগ আপ্লুত হয়ে পরেন।

হাসপাতালে পৌঁছে শামসুল হকের শয্যা পাশে প্রধানমন্ত্রী প্রায় ৪০ মিনিট অবস্থান করেন। তার স্বাস্থ্য ও চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন তিনি। দীর্ঘ দিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছেন বাংলাদেশের স্বনামধন্য এই লেখক।

ধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী বিকেল সোয়া ৪টায় হাসপাতালে গিয়েছিলেন এবং সেখানে ফুসফুসের ক্যানসারের জন্য চিকিৎসাধীন কবির পাশে প্রায় ৪০ মিনিট অবস্থান করেন।

প্রেস সচিব আরো জানান, সৈয়দ শামসুল হককে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তাঁর চিকিৎসার সব দায়িত্ব তিনি (প্রধানমন্ত্রী) নেবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার একপর্যায়ে কবি আবেগপ্রবণ হয়ে পড়েন। শেখ হাসিনা কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কবির চিকিৎসার বিষয়ে কথা বলেন এবং কবির আশু রোগমুক্তি কামনা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে কবির সহধর্মিণী কথাশিল্পী ডা. আনোয়ারা সৈয়দ হক, ছেলে দ্বিতীয় সৈয়দ হক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল উপস্থিত ছিলেন বলে বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

লন্ডনের রয়াল মার্সডেন হাসপাতালে চার মাস চিকিৎসার পর গত ২ সেপ্টেম্বর সৈয়দ শামসুল হক দেশে ফেরেন। এর আগে গত ১৫ এপ্রিল ফুসফুসের সমস্যা নিয়ে তিনি লন্ডনে যান এবং সেখানে পরীক্ষায় তাঁর ক্যানসার ধরা পড়ে।

১০ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৪৪:০৪