‘৯ম ওয়েজ বোর্ড ঘোষণা শিগগিরই’
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ইকবাল সোবহান চৌধুরী
প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, শিগগিরই প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার জন্য পৃথক ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে। বিভিন্ন গণমাধ্যম থেকে ওয়েজ বোর্ড কমিটির জন্য নাম ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে এবং ৮ম ওয়েজ বোর্ডের অনিয়ম দূর করে ৯ম ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে।খবর বাসসের।

শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে (সিপিসি) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে মিডিয়া শিল্পের উন্নয়নে ইতোমধ্যে প্রিন্ট, ইলেক্ট্রোনিক ও অন-লাইন মিডিয়ার জন্য একটি নতুন নীতিও প্রণয়ন করেছে। সিপিসি আয়োজিত মতবিনিময় সভায় তিনি বলেন, সরকার নিউজপেপার এম্পয়ীজ সার্ভিস কমিশন এ্যাক্ট-১৯৭৪ সংশোধনেরও উদ্যোগ নিয়েছে। দেশের ভাবমূর্তি ও উন্নয়ন বজায় রাখতে জঙ্গিবাদ ও ষড়যন্ত্র প্রতিরোধের মাধ্যমে গণতন্ত্র জোরদারের জন্য দায়িত্বের সঙ্গে কর্তব্য পালনে তিনি সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। বর্তমান সরকারকে সাংবাদিক-বান্ধব উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতার পর কেবল এই সরকারই সাংবাদিকদের কল্যাণ স্ট্রাস্ট গঠন করেছে।

দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে পেশাজীবী সম্প্রদায়ের সঙ্গে চট্টগ্রামের সাংবাদিক সমাজও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে উল্লেখ করে তথ্য উপদেষ্টা বলেন, শক্তিশালী গণতন্ত্রের জন্য মিডিয়ার বিরাট গুরুত্ব রয়েছে। সরকার গণমাধ্যমের উপর কোন হস্তক্ষেপ করছে না এবং এ দেশে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে।

সিপিসি সভাপতি কলিম সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক সমবায় সমিতির সভাপতি মইনুদ্দিন কাদেরি শওকত, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, সিপিসি নেতা হেলালউদ্দিন চৌধুরী, চৌধুরী ফরিদ, শহীদুল্লাহ শাহরিয়ার ও সিইউজে নেতা নিরূপম দাসগুপ্ত। অনুষ্ঠান পরিচালনা করেন সিপিসি সম্পাদক সুকলাল দাস।

 

 

 

 

 

 

 

 

 

১৮ মার্চ, ২০১৭ ২১:৩০:৫৪