ডিআরইউ নির্বাচনে বাদশা সভাপতি, নোমানী সা. সম্পাদক
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ন‌ির্বাচন‌ে সাখাওয়াত হোসেন বাদশা (ইনকিলাব) সভাপতি ও মুরসালিন নোমানী (বাসস) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বাদশা পেয়েছেন ৬০৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাক হোসেন পেয়েছেন ২৬৩ ভোট। অন্যদিকে নোমানী পেয়েছেন ৬৮৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ শুকুর আলী পেয়েছেন ৪১৪ ভোট।    

ভোটগ্রহণ শেষে বুধবার সন্ধায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।   

এর আগে ডিআরইউ প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। নির্বাচনে এক হাজার ৩৩৯ জন ভোটারের মধ্যে এক হাজার ১২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।   

অন্য যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সহ-সভাপতি আবু দারদা জোবায়ের, যুগ্ম-সম্পাদক তোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, নারী বিষয়ক দিনার সুলতানা, প্রশিক্ষণ ও গবেষণা মাহমুদ রিয়াত, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী। সদস্যরা হলেন (১) নুরুল ইসলাম হাসিব (২) হাবিবুর রহমান (৩) সাইফুল ইসলাম (৪) সাখাওয়াত হোসেন সুমন (৫) মাইনুল হাসান সোহেল (৬) হাফিজ আল আসাদ ও (৭) আনিসুল ইসলাম।   

নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, কার্যনির্বাহী সদস্যপদসহ মোট ১৮টি পদের বিপরীতে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে ৩টি সম্পাদকীয় পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ওই ৩টি পদে নির্বাচন হয়নি।

 

৩০ নভেম্বর, ২০১৬ ১৮:৫৯:২২