৩ ডিসেম্বরের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি সাংবাদিক নেতাদের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
সাংবাদিক নেতৃবৃন্দ আগামী ৩ ডিসেম্বরের মধ্যে গণমাধ্যম কর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন ও অন্তর্বর্তীকালীন মহার্ঘ্য ভাতা প্রদানের দাবি জানিয়েছেন। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী এক বিক্ষোভ সমাবেশে বক্তৃতাকালে তারা এ দাবি জানান।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে আয়োজিত এ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বাড়ানোর পর গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের দাবির যৌক্তিকতা সুপ্রতিষ্ঠিত হয়েছে। তাই দেশের সকল পেশাদার গণমাধ্যম কর্মীর রুটি-রুজির এ দাবি পূরণে সরকার অবিলম্বে কার্যকর ব্যবস্থা নেবে বলে তারা আশাবাদী। অন্যথায় সাংবাদিক সমাজের বৃহত্তর আন্দোলন গড়ে তোলা ছাড়া কোনো উপায় থাকবে না বলেও নেতৃবৃন্দ দৃঢ়ভাবে উল্লেখ করেন। ওয়েজ বোর্ডের দাবিতে বিএফইউজে, ডিইউজের প্রত্যক্ষ সহযোগিতায় নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছে। এরই ধারাবাহিকতায় গতকাল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকরা বিক্ষোভ কর্মসূচি পালন করে। জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। বক্তৃতা করেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন। সমাবেশ শেষে সাংবাদিকদের অংশ গ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে দুপুর সোয়া ১টার দিকে সাংবাদিক সমাজের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সচিবালয়ে গিয়ে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে দু’দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি তথ্য সচিব মরতুজা আহমদের কাছে হস্তান্তর করেন।

সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি হিসেবে আগামী ৪ ডিসেম্বর সকাল ১১টা থেকে ৪টা পর্যন্ত সারাদেশে পেশাগত সাংবাদিকদের ইউনিয়নগুলোর নিজ নিজ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

২৭ নভেম্বর, ২০১৬ ২২:২৯:১১