চতুর্থ বিয়ে করলেন 'মিডিয়া টাইকুন' রুপার্ট মারডক
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
রুপার্ট মারডক ও জেরি হল
ব্রিটেনের 'দি টাইমস' ও 'দি সান'-সহ সংবাদপত্র, টিভি ও বিনোদন জগতের বহু নামী প্রতিষ্ঠানের মালিক রুপার্ট মারডক ৮৪ বছর বয়েসে চতুর্থবারের মতো বিয়ে করেছেন। 'মিডিয়া টাইকুন' মি. মারডকের নবতম স্ত্রীর নাম জেরি হল। ৫৯ বছর বয়স্ক আমেরিকান জেরি হল একজন সাবেক মডেল, এবং এটিই তার প্রথম বিয়ে।

লন্ডনের একটি প্রাসাদে আজ এই বিয়ের অনুষ্ঠান হয়। এ ছাড়া শনিবার লন্ডনে পত্রিকা অফিসের জন্য বিখ্যাত ফ্লিট স্ট্রিটের সেন্ট ব্রাইডস চার্চে আরেকটি বিয়ের অনুষ্ঠান হবে - যেখানে রুপার্ট মারডকের ছয় মেয়ে নববধূর পাশে থাকবেন।

শুক্রবার সেন্ট জেমসের স্পেন্সার হাউসের সামনে দাঁড়িয়ে নবদম্পতি ফটোগ্রাফারদের ছবি তোলার সুযোগ দেন।

রুপার্ট মারডক হচ্ছেন বিশ্বের ৭৭তম শীর্ষ ধনী ব্যক্তি। ফর্বস ম্যাগাজিনের হিসেব মতে তার সম্পদের পরিমাণ ৭৭০ কোটি পাউন্ড।

বিশ্বের পাঁচটি দেশে ১২০টি সংবাদপত্র এবং প্রকাশনা প্রতিষ্ঠান হার্পার কলিন্সের মালিক হচ্ছেন মি. মারডক। এ ছাড়া মার্কিন কেবল টিভি চ্যানেল ফক্স-এর মালিক তিনি। এর বাইরে ব্রিটেনের স্কাই টেলিভিশনের অন্যতম মালিকও রুপার্ট মারডক। বিখ্যাত চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স-এর দুই নির্বাহী চেয়ারম্যানও মি. মারডক এবং তার ছেলে ল্যাকলান। অস্ট্রেলিয়ায় জন্মগ্রহণকারী এই 'মিডিয়া টাইকুন এখন যুক্তরাষ্ট্রের নাগরিক।

তার নতুন স্ত্রী এবং সাবেক মডেল জেরি হলের সম্পদের পরিমাণ ১৫ মিলিয়ন পাউন্ড। এর আগে পপ তারকা রোলিং স্টোন মিক জ্যাগারের সাথে তার বিয়ের কথা শোনা গিয়েছিল, তবে তার আইনি বৈধতা নিয়ে প্রশ্ন রয়েছে।

০৪ মার্চ, ২০১৬ ২৩:৪৭:৫৫