দুই হাত নাড়তে পারছেন না সাংবাদিক আলতাফ মাহমুদ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
সাংবাদিক আলতাফ মাহমুদ
বাংলাদেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) আওয়ামী লীগ সমর্থিত অংশের সভাপতি আলতাফ মাহমুদের হাত-পা অবশ হয়ে গেছে। কিন্তু কোনো সঞ্চয় না থাকায় প্রতিদিন ১০/১২ হাজার টাকার ওষুধ কিনতে গিয়ে বেগ পেতে হচ্ছে তার পরিবারকে। হাসপাতালে শয্যাপাশে উপস্থিত স্ত্রী তাহমিনা মাহমুদ জানান, সোমবার রাত থেকে তিনি হাত দুইটি উঠাতে পারছেন না, শক্তি পাচ্ছেন না। বাম হাতে সেন্স নেই। ডান হাতের শক্তি একেবারেই কমে গেছে। স্পাইনাল কর্ডে সমস্যা থেকে এরআগে তার দুই পা অবশ হয়ে গেছে।

তিনি জানান, ডাক্তাররা বলেছেন- এটা স্পাইনাল কর্ডের সমস্যার প্রতিক্রিয়া। আমি খুবই দুশ্চিন্তায় মধ্যে আছি।

গত বৃহস্পতিবার ঘাড়ে ব্যথা নিয়ে আলতাফ মাহমুদ বিএসএমএমইউতে ভর্তি হন।

হাসপাতালে স্নায়ুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার তত্ত্বাবধায়নে আলতাফ মাহমুদের চিকিৎসা চলছে। আগামী বৃহস্পতিবার তার মেরুদণ্ডে অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে। হাসপাতালের বিছানায় শুয়ে অশ্রুসজল কণ্ঠে সাংবাদিক আলতাফ মাহমুদ বলেন, আমি লিখতে চাই। হাতে লেখার শক্তি পাচ্ছি না, কলম ধরতে পারছি না।

তার স্ত্রী জানান, আলতাফ মাহমুদের কোনো সঞ্চয় নেই। প্রতিদিন ১০/১২ হাজার টাকার ওষুধ লাগছে। চিকিৎসার খরচ জোগাতে পরিবারকে বেগ পেতে হচ্ছে। দুপুরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু অসুস্থ সাংবাদিক নেতা আলতাফ মাহমুদকে দেখতে হাসপাতালের ৩১১ নম্বর কেবিনে যান। এ সময় চিকিৎসার খোঁজ নেন মন্ত্রী।

এ সময় তথ্য সচিব গোলাম মতুর্জা, সাংবাদিক স্বপন দাশ গুপ্ত, মধুসুদন মণ্ডল, সৈয়দ আখতার ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে বিএসএমএমইউ ভিসি অধ্যাপক কামরুল হাসানসহ চিকিৎসকদের একটি দল বিকালে সাংবাদিক আলতাফ মাহমুদকে দেখতে যান। এ সময় ভিসি তার চিকিৎসার বিষয়াদি তদারকি করেন।

১৯ জানুয়ারি, ২০১৬ ২৩:১০:৫০