জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মোচন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
অবশেষে জাতীয় প্রেসক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উন্মোচন করা হয়েছে। শনিবার বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকীর দিন সকাল ৯টার দিকে জাতীয় প্রেসক্লাব ভবনের ভেতরে এই প্রতিকৃতি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়। এত দিন সেখানে বঙ্গবন্ধুর কোনো প্রতিকৃতি ছিল না। প্রতিকৃতিটি উন্মোচন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। এ সময় জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সমকাল সম্পাদক গোলাম সারওয়ারসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

ম্যুরাল উন্মোচনের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে ইকবাল সোবহান বলেন, আজকে আমরা যেখানে দাঁড়িয়ে আছি এই জায়গাটি বঙ্গবন্ধুই বন্দোবস্ত করে দিয়েছিলেন। দীর্ঘদিন সাংবাদিকদের সঙ্গে আলোচনা হয়েছে, প্রেসক্লাবে তার প্রতিকৃতি স্থাপনের জন্য। কিন্তু সেটা কখনো সম্ভব হয়নি। এটা সাংবাদিকদের জন্য লজ্জাজনক।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান বলেন এত দিন বারবার উদ্যোগ নেয়ার পরও এখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত প্রতিকৃতি স্থাপনের মধ্য দিয়ে সাংবাদিক সমাজ গ্লানি ও লজ্জা থেকে রেহাই পেল।

বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মোচন শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়। বঙ্গবন্ধুর প্রতি জানানো হয় শ্রদ্ধা। দোয়া ও মোনাজাত হয়।

১৫ আগস্ট, ২০১৫ ১২:১২:২০