প্রেস ক্লাবের বর্তমান কমিটির কার্যক্রমে নিষেধাজ্ঞা স্থগিত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ সালের কমিটির সকল কার্যক্রমের ওপর হাইকোর্টের জারি করা অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় শুনানির পর হাইকোর্টের আগের রায় ৮ সপ্তাহের জন্য স্থগিত করা হয়। আদালতে প্রেস ক্লাবের বর্তমান কমিটির পক্ষে শুনানি করেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে বিচারপতি শরিফ উদ্দিন চাকলাদারের এক সদস্যের হাইকোর্ট বেঞ্চ বর্তমান কমিটির ওপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেন।

বুধবার প্রেস ক্লাবের ২০১৪-১৫ মেয়াদের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদের রিভিউ আবেদনের শুনানি শেষে এ রায় দেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন সুপ্রীম কোর্ট বারের সাবেক সভাপতি ও সাবেক এ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী।

এর আগে, ৮ জুন জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির পক্ষে সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ বাদী ২০১৫-১৬ মেয়াদের নতুন কমিটি অবৈধ মর্মে নিষেধাজ্ঞা চেয়ে ঢাকার আদালতে মামলা করেন।

১০ জুন ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ শাহাদাত হোসেন জাতীয় প্রেস ক্লাবের নবগঠিত ২০১৫-১৬ কমিটিকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, এই মর্মে নোটিশ দেন। নোটিশপ্রাপ্তির সাত দিনের মধ্যে বিবাদীদের কারণ দর্শাতে বলা হয়।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ১ থেকে ৭ নম্বর বিবাদীদের নেতৃত্বে তথাকথিত ২০১৫-১৬ মেয়াদে কমিটি ঘোষণা করে নিজেদের প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য দাবি করে জাতীয় প্রেস ক্লাবে ২৮ মে অনুষ্ঠিত তথাকথিত দ্বিবার্ষিক সাধারণ সভায় ১৭ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।


 

০৬ আগস্ট, ২০১৫ ১৬:১৫:৩৭