ঈদের আগে চাকরি থেকে ছাঁটাই অমানবিক : ডিইউজে
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ঢাকা সাংবাদিক ইউনিযনের (ডিইউজে) সভাপতি আলতাফ মাহমুদ ও সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ দৈনিক কালের কণ্ঠ ও ডেইলী ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা থেকে ঈদের আগে ঢালাওভাবে ছাঁটাই ও জোরপূর্বক চুক্তিভিত্তিক চাকরিতে বাধ্য করার ঘটনা শুধু অমানবিকই নয়। এটা গণতান্ত্রিক সমাজ ব্যবস্থার রীতিনীতির পরিপন্থী তৎপরতা। অবিলম্বে অবৈধভাবে ছাঁটাই করা সাংবাদিকদের কাজে বহাল করার জন্য মালিক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। শনিবার এক বিবৃতিতে ডিইউজে’র নেতৃদ্বয় এসব কথা বলেন।

ডিইউজে’র নেতৃদ্বয় দৈনিক কালের কণ্ঠ ও ডেইলী ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা থেকে ঢালাওভাবে সাংবাদিক ছাঁটাইয়ের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, পবিত্র রমজান মাসের পূর্ব মুহূর্তে দৈনিক কালের কণ্ঠ ও ডেইলী ইন্ডিপেন্ডেন্ট কর্তৃপক্ষ কোনও ধরনের পূর্ব সতর্কতা জারি ও রীতিনীতি উপেক্ষা করে সাংবাদিক ছাঁটাই করতে পারে না। তারা ওয়েজবোর্ড রোয়েদাদভুক্ত সাংবাদিকদের জোরপূর্বক চুক্তিভিত্তিক চাকরিতে বাধ্য করার নামে আইন ও মানবাধিকার পরিপন্থি পদক্ষেপ নিয়েছেন।

নেতৃদ্বয় আরও বলেন, ডিইউজে কঠোর কর্মসূচি দিয়ে ছাঁটাই ও চুক্তিভিত্তিক নিয়োগে বাধ্য করা সাংবাদিকদের কাজে বহাল করার জন্য মালিক কর্তৃপক্ষেকে বাধ্য করবে বলে হুঁশিয়ারি দেন।

নেতৃদ্বয আসন্ন ঈদের আগেই বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সকল সাংবাদিক ও কর্মিদের ঈদ বোনাসসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধেরও দাবি জানিয়েছেন।

২০ জুন, ২০১৫ ২০:৫৫:৩৬