আলোর মুখ দেখছে আবেদ খানের 'দৈনিক জাগরণ'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
আবেদ খান
দীর্ঘদিন সুপ্ত থাকার পর আবারো আলোচনায় এল আবেদ খানের 'দৈনিক জাগরণ'। সম্প্রতি তিনি জানান, বাজারে তার সম্পাদনায় শিগগিরই আসছে 'দৈনিক জাগরণ' পত্রিকা। তবে এখনও একজন ভালো বিনিয়োগকারীর অপেক্ষায় আছেন তিনি। এরই মধ্যে পত্রিকাটিতে অর্থায়ন করতে অনেকে আগ্রহ নিয়ে যোগাযোগ করলেও বিষয়টি তিনি আরো ভেবে সিদ্ধান্ত নেবেন বলে জানান আবেদ খান।

তার পছন্দের বিনোয়াগকারী কেমন হবে এমন এক প্রশ্নের উত্তরে বেসরকারি গণমাধ্যমকে তিনি বলেন, এমন বিনিয়োগকারী প্রতিষ্ঠান দরকার যারা অর্থ দিতে কার্পণ্য করবে না। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করবে, সৎ সাংবাদিকতা করতে দেবে, নিরপেক্ষভাবে কাজ করতে দেবে, কোন ধরনের হস্তক্ষেপ করবে না। জাগরণের নেতৃত্বে থাকবে কেবল সাংবাদিকরা। এবং যেখানে সাংবাদিকদের অধিকার রক্ষা হবে।

সম্প্রতি সাংবাদিক আবেদ খানের ‘দৈনিক জাগরণ’ এর জন্য একজন ধন কুবের অর্থায়ন করতে এগিয়ে এসেছেন বলে গুজব উঠেছে। আলোচিত এই ব্যবসায়ীর 'প্রিন্স মুসা' নামে পরিচিত।

উল্লেখ্য, সাংবাদিক আবেদ খান বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতা শুরু করেন তিনি। এরপর একেএকে দায়িত্ব পালন করেন দৈনিক কালের কণ্ঠ, সমকাল, যুগান্তর এবং ভোরের কাগজ এর সম্পাদক হিসেবে।

 


 

১৭ জুন, ২০১৫ ১৪:৪৪:৫৬