জোবায়ের আহমেদ নবীনের ‘পাগলি, ভালোবাসি তোকে'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ এ প্রকাশিত হয়েছে সাংবাদিক জোবায়ের আহমেদ নবীনের তৃতীয় কাব্যগ্রন্থ ‘পাগলি, ভালোবাসি তোকে’। মোমিন উদ্দীন খালেদের আঁকা প্রচ্ছদে চার ফর্মার এ কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে মহাকাল প্রকাশনী (স্টল নং: ১৪৪, সোহরাওয়ার্দী উদ্যান)। বইয়ের বিনিময় মূল্য ধরা হয়েছে ১২০ টাকা।

‘পাগলি, ভালোবাসি তোকে’ কাব্যগ্রন্থটি সম্পর্কে প্রকাশক মনিরুজ্জামান বলেন, ‘জোবায়ের আহমেদ নবীন প্রায় একযুগ ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত, সেই সঙ্গে লেখা-লেখিও করছেন। এরআগেও আমি তার একটি কাব্যগ্রন্থ প্রকাশ করেছি। অসাধারণ তার শব্দ গাথুনি। পাণ্ডুলিপি পড়ার পরে আমার মনে হয়েছে জীবনবোধ আর ভালোবাসার গল্পে ভরা এ বইটি পাঠক সমাদৃত হবে।’ ‘পাগলি, ভালোবাসি তোকে’ কাব্যগ্রন্থটি অমর একুশে গ্রন্থমেলায় মহাকাল প্রকাশনীর স্টলে, শাহবাগের পাঠক সমাবেশে, দেশের বিভিন্ন লাইব্রেরিতে এবং অনলাইনে রকমারি ডটকম ওয়েব সাইটের মাধ্যমে সংগ্রহ করা যাবে বলে জানান তিনি।

বই সম্পর্কে জোবায়ের আহমেদ নবীন বলেন, ‘এর আগে ২০০৪ ও ২০১৫ সালে অমর একুশে গ্রন্থমেলায় দুইটি কবিতার বই বের হয়। সে ক্ষেত্রে এটি আমার তৃতীয় প্রচেষ্টা। এক বছর বিরতির পর এবার আবারো কবিতার বই বের হলো তাই অনুভূতিটা একটু অন্যরকম। আসলে কবিরা চিরকালই সুন্দরের পূজারি, তবে সে সৌন্দর্য দৈহিক গড়নে নয়, অন্তরায়। হদয় গহীনে লুকানো ভালোবাসার সুপ্ত আলো খুঁজে বের করার মাঝেই তাদের আনন্দ।’ তিনি বলেন, ‘এ বইয়ের কবিতাগুলো আশা করি কবিতাপ্রেমিদের ভালো লাগবে।'

 

০৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৫১:০৪