টরন্টোপ্রবাসী শিল্পী তাজউদ্দিনের সফল একক চিত্রপ্রদর্শনী
অ+ অ-প্রিন্ট
শিল্পী তাজউদ্দিন আহমেদের একক চিত্র প্রদর্শনী ব্যাপক সাফল্যের সঙ্গে শেষ হলো ‘এজ’ দি গ্যালারী ঢাকায়।

টরন্টো প্রবাসী শিল্পীর একক চিত্র প্রদর্শনী এবং একই সঙ্গে ঢাকায় নতুন সব চেয়ে আধুনিকতম চিত্রশালা  ‘এজ’ দি গ্যালারী তে ৩০ জানুয়ারী শুরু হয়ে সদ্য শেষ হলো। প্রধাণ অতিথি ছিলেন বেঙ্গল শিল্পালয়ের চেয়ারম্যান আবুল খায়ের লিটু । উদ্বোধন করেন সম্মানিত অতিথি হিসেবে ব্রাকের স্যার ফজলে আবেদ এবং বে বিল্ডার,এজ দি গ্যালারীর কর্ণধার পিন্টু খান উপস্থিত ছিলেন।

শিল্পীর ৫০ ছোট বড় ছবি নিয়ে এই প্রদর্শনীর শিরোনাম ‘রি ডিস্কাভারী’।  নিজের দ্রুত পরিবর্তনশীল সময়কে নিজের মত করে নিজের বিশ্বাস নিয়ে প্রায় সব গুলো বিমূর্ত ছবি একেঁছেন শিল্পী তাজউদ্দিন। তার ছবি ঢাকা এবং কানাডার টরন্টো দু’জাগায় সমাদৃত।

দুই শহরেই তিনি প্রদর্শনী করে আসছেন দীর্ঘদিন ধরে। ছবিতে নতুন মাত্রা যোগ করেছেন তিনি, যা ঢাকার গণ্যমান্য শিল্পবোদ্ধা আর আর্ট কালেক্টারদের খুবই ভালো লাগে । প্রথম কয়েক দিনেই প্রায় বেশীর ভাগ ছবি বিক্রী হয়ে যায়। পরে নতুন ছবি টাঙ্গাতে হয়। আর্ট মার্কেটের  এই মন্দা কালে ছবি বিক্রি  বড় সাফল্যের ব্যাপার। ১২ নর্থ  এভিনিউ,গুলশান -২,ঢাকা-১২১২ । গুলশান আর বারিধারার সংযোগকারী ব্রিজের ধারে লেকের জলের সঙ্গে নতুন অপরূপ টাওয়ার ‘এজ ওয়াটার ’ টাওয়ারের এর গ্রাউন্ড ফ্লোরে ‘এজ দি গ্যালারী।

শিল্পী তাজউদ্দিন আহমেদের প্রদর্শনী দিয়ে নতুন এই গ্যালারীর উদ্বোধন এক বিরল সম্মানের ব্যাপার।টরন্টোপ্রবাসী শিল্পী তাজউদ্দিনের সফল একক চিত্রপ্রদর্শনী
টরন্টোপ্রবাসী শিল্পী তাজউদ্দিনের সফল একক চিত্রপ্রদর্শনী

 

২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:০০:৩৭