কীভাবে প্রোপোজ করবেন মনের মানুষটিকে?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
আপনি এমনিতে কথাবার্তা বলতে চোস্ত। কিন্তু ‘তাঁকে’ দেখলেই আপনার গলা শুকিয়ে যায়। কথা বলতে গেলেই আমতা আমতা করেন। কিন্তু এত ভয় পেলে আপনার মনের কথা বলবেন কী করে? তাই আমাদের তরফে আপনার জন্য রইল সহজ কয়েকটি টিপস:

১. অভিনয় করবেন না: যাকে ভাল লাগে, তাকে প্রোপোজ করার সময় কখনও অভিনয় করবেন না। পছন্দের মানুষটিকে সুযোগ দিন, আপনার স্বরূপটা দেখে আপনাকে ভালবাসার। একেবারে নিজস্ব স্টাইলে প্রোপোজ করুন। যেভাবে মনের কথা বললে নিজেকে সব থেকে বেশি আত্মবিশ্বাসী মনে হয়, সেই পথটিই বেছে নিন।

২. হাঁটু মুড়ে বসে প্রোপোজ: শুনলে মনে হবে এটা খুব পুরানো কোনও পন্থা! কিন্তু ওই যে কথায় বলে, পুরানো চাল ভাতে বাড়ে। যুগ যুগ ধরে মেয়েদের সামনে তাদের গুণমুগ্ধরা হাঁটু মুড়ে বসে প্রোপোজ করেই সাফল্য পেয়েছেন।

৩. ক্যান্ডেল লাইট ডিনার: প্রোপোজ করার অন্যতম সফল উপায় হল, পছন্দের মানুষটিকে কোনও ভাল রেস্তোরাঁয় নিয়ে গিয়ে ক্যান্ডেল লাইট ডিনার করান।

৪. সেদিন দু’জনে: পারলে প্রথম যেদিন আপনাদের দু’জনের যেখানে দেখা হয়েছিল, সেখানে প্রিয় মানুষটিকে নিয়ে গিয়ে প্রোপোজ করুন।

৫: সিনেমা দেখতে যান: দু’জনে মিলে কোনও ভাল রোমান্টিক সিনেমা দেখতে যান। টাকাপয়সার ইস্যু থাকলে বাড়িতেই একটা ভাল দেখে সিনেমা দেখার ব্যবস্থা করুন। বিরতিতে নিজের মনের কথাটা আপনার ‘বিশেষ বন্ধু’টিকে বলে ফেলুন।

৬: প্রেমের গান: কোনও জনপ্রিয় এফএম বা টিভি চ্যানেলের অনুষ্ঠানে ফোন করে মনের মানুষটিকে প্রোপোজ করুন। যাকে প্রোপোজ করতে চান, তাকে আগে থেকে ওই অনুষ্ঠান শুনতে বা দেখতে বলে রাখুন।

৭: উপহারের জুড়ি মেলা ভার: মনের মানুষটিকে তার মনের মতো কোনও উপহার দিন। সাধ্যের মধ্যেই দিন না, ক্ষতি নেই। উপহারের বাক্সের মধ্যে নিজের মনের কথাটি লিখে রাখুন।

৮. এক কাপ চায়ে আমি তোমাকে চাই: চায়ে সুন্দরী না ইমপ্রেস হলে কফি তো রয়েইছে। চটপট একটা এসএমএস করে মনের মানুষটির কাছে জানতে চান, আপনার সঙ্গে বিকেলে কফি খেতে যেতে চায় কি না? উত্তরে যদি ‘হ্যাঁ’ আসে, তাহলে কেল্লা ফতে। কফির কাপ হাতে চলুক আপনাদের আড্ডা।

সূত্র : সংবাদ প্রতিদিন

 

০৪ অক্টোবর, ২০১৭ ১১:৪৪:০১