ভালোবাসায় দূরত্ব বাড়ায় পর্নো ছবি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বিবাহিত জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল প্রেমের খেলা। দম্পতির মধ্যে শারীরিক মিলন তাদের সম্পর্ককে আরও বেশি মজবুত করে। অনেকেই প্রেমকে আরও গাঢ় করতে বিভিন্ন উত্তেজক ভিডিও দেখেন। তাদের ধারনা এই ধরনের ভিডিও তাদের প্রেমের খেলায় করে তুলবে আরও বেশি পারদর্শী। কিন্তু এই ধরনের ভিডিও গুলির বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। উল্টো অনেক প্রেমের ক্ষেত্রে ক্ষতিকারক বলে জানিয়েছে চিকিৎসাবিজ্ঞান।

আর এই কারণেই ইন্টারনেটে ও এই ধরনের ভিডিওকে বন্ধ করতে বিভিন্ন দেশের সুপ্রিম কোর্ট ও দেশীয় সরকার নানা পন্থা অবলম্বন করে চলেছে। এবার প্রশ্ন হচ্ছে, এই ধরনের ভিডিও দেখার অদৌ কি কোনও সুফল রয়েছে? না এটি কি বিবাহিত জীবনকে ক্ষতিগ্রস্ত করতে পারে?

দেশের বাড়তি ধর্ষণের কারণে এই ধরনের অশ্লীল ভিডিওকেই বেশিরক্ষাগ ক্ষেত্রে দায়ী করা হয়। একদিক থেকে কিন্তু এই তথ্য সত্যি, আবার অন্য দিকে পর্নো ভিডিও দেখে কোন ব্যক্তি নিজের মতো করেই নিজেকে সন্তুষ্ট করে নেয়। বাইরে থেকে দেখে এমন মনে হতে পারে যে পর্নো ভিডিও বিবাহিত জীবনকে আরও মধুময় করে তুলতে সাহায্য করে। কিন্তু এই ধরনের ভিডিও দেখার নেশা বিবাহিত জীবনকে নষ্ট করে দিতে পারে। আর এর পিছনে অনেক কারণও রয়েছে।

গবেষণায় দেখা গেছে যে দম্পতিরা পর্নো ভিডিও দেখেন তারা নিজেদের সঙ্গীর কাছ থেকে তেমনই হাবভাব প্রত্যাশা করেন। তবে প্রকৃত কথা হল ওই ভিডিও গুলিকে ইচ্ছে করেই অতিরঞ্জিত করে দেখানো হয় যার সঙ্গে সত্যিকারের জীবনের কোন মিল থাকে না। আর কাঙ্ক্ষিত আচরণ না পেলে আসক্ত দম্পতিরা একে অপরের প্রতি বিরূপাত্মক মনোভাব পোষণ করতে পারেন; যা বিবাহিত জীবনে চিড় ধরাতে পারে।

আবার আরেক গবেষণায় দেখা গেছে যারা পর্নো ভিডিও দেখার নেশায় আচ্ছন্ন তারা নিজেদের মতো করেই নিজের যৌন বাসনা তৃপ্ত করে নেন, ফলে সঙ্গিনীকে ভালবাসার ইচ্ছেটা তাদের মন থেকে অনেকখানি চলে যায়। এমনও অনেক সময় দেখা যায় মিলনের সময় আসল ভালবাসাই হারিয়ে যায়। এতেও সম্পর্কে ভাঙন দেখা দিতে পারে।

দেখা গেছে যারা বারবার উত্তেজনা তৈরির জন্য নিয়মিত পর্নো ভিডিওর আশ্রয় নিয়ে থাকেন তাদের শরীরের প্রাকৃতিক উত্তেজনা হারিয়ে যায়। এর ফলাফল হিসেবে পর্নো ভিডিও ছাড়া উত্তেজনা জন্মাচ্ছে না এমনও দেখা যেতে পারে। এতে সঙ্গিনীর প্রতিও বিরূপাত্মক মনোভাব তৈরি হতে পারে।

এগুলি সবই চিকিৎসাবিজ্ঞানের কথা। এবার পর্নো ভিডিও দেখবেন কিনা সেটা ভাবতে হবে আপনাকেই। তাই নকল জিনিষকে পাথেয় করে না চলাই ভাল। তার চেয়ে সঙ্গী বা সঙ্গিনীকে মন খুলে ভালবাসুন।

 

 

 

 

২৩ এপ্রিল, ২০১৭ ২৩:৩৯:৩৯