সম্পর্ক মজবুত করে ভালোবাসার কিছু মুহূর্ত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
প্রত্যেক ভালোবাসাই পূর্ণতা পায় বিয়ের মাধ্যমে। আর দুর্লভ কিছু মুহূর্তের কারণেই বিয়েটা তখন হয়ে ওঠে স্বর্গ। সম্পর্কে জড়ানোর পর পরস্পরের প্রতি দায়িত্ববোধ এবং ভালোবাসা অনেক বেড়ে যায়। সেইসঙ্গে পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল, যত্নবান এবং সেবা-শুশ্রুষার ব্যাপারগুলোও সমান গুরুত্ব পায়। বিশেষজ্ঞরা বলেন, প্রত্যেক সম্পর্কেই ভালো এবং খারাপ উভয় দিকই থাকে। কাজেই যারা সারাজীবনের মতো একে অপরের সঙ্গে বন্ধনে আবদ্ধ হন তাদের অবশ্যই জেনে রাখা জরুরি যে তারা সম্পূর্ণ তথা পরিপূর্ণ কিনা। এক্ষেত্রে তাদের সাহায্য করে সম্পর্কের কিছু দুর্লভ মুহূর্ত। তাই সম্পর্ককে আরও বেশি শক্তিশালী এবং মজবুত করে তুলতে জেনে নিন দম্পতিদের ভালোবাসার কিছু মুহূর্তের কথা-

'আমি তোমাকে ভালোবাসি'

একে অপরকে ভালোবাসা প্রকাশের সময়টি হলো যে কোন সম্পর্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত। কাজেই এ দিন এবং সময়টি কখনই ভুলবার নয়। সম্পর্কে আরও মজবুত করে তুলতে সফল দম্পতিরা সাধারণত এই মুহূর্তটি সবসময় স্মরণ করে থাকেন। এতে তারা পুরানো সুখ তারা আবারও নতুন করে অনুভব করতে পারেন।

কান্নার সময়

সম্পর্কে টানা পোড়েন থাকবেই। এটা সাধারণত নির্ভর করে সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক কেমন যাচ্ছে তার উপর। সম্পর্কে কোন সঙ্গীই একে অপরের সঙ্গে কথা না বলে বেশি দিন থাকতে পারে না। ফলে তাদের মধ্যে যে ভুল বোঝাবুঝি তার অবসানই হয় এই কান্নার মধ্য দিয়ে। কাজেই সম্পর্ক মজবুত করতে কান্নার সময়টিও ভুলবেন না।

কাঁধে মাথা রাখা

সঙ্গীরা আপনার কাঁধে মাথা রেখেই সারা জীবন কাটাতে চান। শুধু সুসময়ে নয়, খারাপ সময়েও একে অপরের প্রতি সমর্থন জোগাতে এটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। সম্পর্ককে জোরদার করতে কাঁধে মাথা রাখার বিকল্প নেই।

দুষ্টুমির ঝগড়া

কোন দম্পতিই দুষ্টুমির কোন ঝগড়ার কথা ভুলতে পারেন না। ঝগড়া তাদের সম্পর্ককে আরও গভীর করে তোলে। ঝগড়া থেকেই আমরা অনেক কিছু শিখে থাকি। কাজেই সম্পর্ককে আরও মজবুত করতে মাঝেমধ্যে এ রকম দুষ্ট দুষ্ট মিষ্টি ঝগড়া করতেই পারেন।   

প্রথম চুমু

পরস্পরকে চুম্বন নি:সন্দেহে একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। কাজেই সম্পর্ক শক্তিশালী করতে সুখের মুহূর্তগুলোকে হৃদয়ে ধারণ করুন। টুকরো টুকরো এই স্মৃতিগুলো মাঝেমধ্যেই নিজেদের মধ্যে শেয়ার করুন। এভাবে করলে দেখবেন আপনারা একে অপরের অনেক কাছাকাছি চলে আসবেন এবং সারাজীবন একসঙ্গে থাকতে প্রতিজ্ঞাবদ্ধ হবেন।

২৩ জুলাই, ২০১৬ ১০:৪৪:৪৯