লিফটবন্দি অবস্থায় ৪৮ ঘণ্টার দুঃসহ অভিজ্ঞতা তরুণীর
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
এক মুহূর্তে বদ্ধ জায়গায় আটকে পড়লেই প্রাণ যাওয়ার জোগাড় হয় আমাদের। কিন্তু যদি টানা দু’দিন আটকে থাকতে হয় লিফটে! মিলবে না খাবার, কেমন হবে? হ্যাঁ, এই ভয়ংকর অভিজ্ঞতার সম্মুখীন হলেন এক ব্রিটিশ মহিলা। টানা ৪৮ ঘণ্টা লিফটে আটকে ছিলেন তিনি। খাবার তো দূর, ছিল না পানীয় জলও। কিন্তু জল ছাড়া ২ দিন বাঁচা তো অসম্ভব। কিন্তু জীবিত অবস্থায়ই লিফট থেকে উদ্ধার করা হয়েছে তাঁকে।

প্রাণ বাঁচাতে তিনি যা করেছেন, তা কেউ হয়তো কেউ ভাবতেও পারবেন না। কিন্তু আত্মরক্ষার জন্য এছাড়া আর কোনও উপায় ছিল না তাঁর কাছে। জানা গিয়েছে, তৃষ্ণা মেটাতে প্রস্রাব পান করেছিলেন ওই ব্রিটিশ মহিলা। আর ওই মুহূর্তে এমন সিদ্ধান্ত নিতে পেরেছিলেন বলেই জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে তাঁকে। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের কেন্ট প্রদেশের হাভেল স্কোয়ারের মারগেট অ্যাডাল্ট এডুকেশন সেন্টারে।

জানা গিয়েছে, গত শুক্রবার অফিসের শিফট শেষ হওয়ার পর লিফটে ওঠেন ওই ব্রিটিশ মহিলা। কিন্তু, আচমকাই যান্ত্রিক গোলযোগে বন্ধ হয়ে যায় লিফট। আটকে পড়েন তিনি। ঘটনাচক্রে সেই সময় লিফটে একাই ছিলেন তিনি। লিফট থেকে বেরোনোর আপ্রাণ চেষ্টা করেন ওই মহিলা। তাঁকে বের করে আনার চেষ্টা চালানো হয়। এমনকী তাঁর কাছে খাবারও পৌঁছে দেওয়ার চেষ্টা চলে৷ কিন্তু নাহ! টানা দু’দিন সম্ভব হয়নি লিফট খোলা। ৪৮ ঘণ্টার মাথায় লিফটের দরজা ভাঙা সম্ভব হয়। এরপরই সেখান থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় মহিলাকে। তবে প্রস্রাব পান করেছিলেন বলেই এ যাত্রা প্রাণে বাঁচলেন ওই ব্রিটিশ মহিলা। একেই বলে, রাখে হরি মারে কে?

 

১৪ মে, ২০১৯ ০০:৪২:১১