লন্ডনেও মসজিদের বাইরে মুসল্লির ওপর হামলা; লন্ডনবাসীর বিক্ষোভ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
স্থানীয়দের ধাওয়া খেয়ে পালাচ্ছে দুই জঙ্গি
ব্রিটেনের পূর্ব লন্ডনেও একটি মসজিদের বাইরে গতকাল (শুক্রবার) একজন মুসল্লির ওপর হামলা হয়েছে। এর ফলে ওই মুসল্লি মাথায় আঘাত পেয়েছেন এবং তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তিন শেতাঙ্গ হাতুড়ি ও লাঠি নিয়ে ওই মুসল্লির ওপর ঝাঁপিয়ে পড়ে এবং ইসলাম বিদ্বেষী স্লোগান দেয়। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে জোড়া উগ্র শেতাঙ্গদের হামলার কয়েক ঘন্টা পরই এ ঘটনা ঘটে। 

ব্রিটিশ পুলিশ ওই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছে, হাতুড়ি ও লাঠির আঘাতে ২৭ বছর বয়সী এক এশীয় যুবক আহত হয়েছেন। তবে পুলিশ এই ঘটনাকে ইসলাম বিদ্বেষী তৎপরতা হিসেবে গণ্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই মুসল্লি শুক্রবার মসজিদে জুমার নামাজ পড়েতে এসেছিলেন। তার ওপর হামলার সময় জঙ্গিরা নামাজ পড়তে আসা মুসলমানদের ‌‘সন্ত্রাসী’ বলে গালি দেন ও ইসলামবিদ্বেষী নানা মন্তব্য করে। প্রত্যক্ষদর্শীরা আরও বলেছেন, একটি গাড়ির ভেতর থেকে ইসলামবিদ্বেষী গালি দিতে দিতে বেরিয়ে আসে দুর্বৃত্তরা। এরপর ওই মুসল্লির ওপর ঝাঁপিয়ে পড়ে। পরবর্তীতে স্থানীয়রা ধাওয়া দিলে পুলিশ আসার আগেই তারা পালিয়ে যান।

পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় গাড়িটিকে শনাক্ত করতে তদন্ত চলছে। সন্দেহভাজনরা সবাই শ্বেতাঙ্গ। তাদের বয়স ২০ এর কোটায় হবে। 

এদিকে, নিউজিল্যান্ডের মসজিদে হামলার প্রতিবাদে লন্ডনে আজ (শনিবার) বিক্ষোভ করেছে শান্তিকামীরা। বিক্ষোভকারীরা ইসলাম-আতঙ্ক ছড়ানোর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে।

 

১৬ মার্চ, ২০১৯ ২২:৪১:২২