'প্রিয়াংকার চেহারা সুন্দর, মানুষ চেহারা দেখে ভোট দেয় না'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
প্রিয়াংকা গান্ধী
আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে পা রাখা প্রিয়াংকা গান্ধী ভদ্রকে নিয়ে কটাক্ষ করলেন বিজেপি নেতা ও বিহারের মন্ত্রী বিনোদ নারায়ণ ঝা। তিনি বলেছেন, প্রিয়াংকা গান্ধী অত্যন্ত সুন্দরী। কিন্তু তার কোনো রাজনৈতিক অর্জন নেই। সুন্দর চেহারার ওপর ভিত্তি করে ভোটাররা ভোট দেন না। এ ছাড়া তিনি প্রিয়াংকা গান্ধীকে আরো ব্যক্তিগত বিষয়ে ঘায়েল করেছেন। বিনোদ নারায়ণ বলেছেন, প্রিয়াংকা হলেন রবার্ট ভদ্রের স্ত্রী। এই রবার্ট ভদ্র জমি সংক্রান্ত দুর্নীতি ও বেশ কিছু দুর্নীতি বিষয়ক মামলায় জড়িত। আসন্ন লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের জন্য প্রিয়াংকা কোনো ফ্যাক্টর নন। বার্তা সংস্থা এএনআই’কে এসব কথা বলেন ওই বিজেপি নেতা। গত বুধবার আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করেন প্রিয়াংকা গান্ধী। ওইদিন তার ভাই ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তাকে উত্তর প্রদেশ পূর্বাঞ্চলের জন্য সাধারণ সম্পাদক নিযুক্ত করেন। এরপর রাহুল বলেন, প্রিয়াংকার টার্গেট হলো উত্তর প্রদেশে পরবর্ত সরকার কংগ্রেসকে দিয়ে গঠন করা। প্রিয়াংকা গান্ধী রাজনীতিতে আসছেন, আসবেন এমন জল্পনা দীর্ঘদিন ধরেই ছিল ভারতে। তবে সেই জল্পনার সমাপ্তি হওয়ার পর বিজেপিতে কড়া প্রতিক্রিয়া দেখা দিয়েছে। প্রিয়াংকাকে নিয়ে সমালোচনা করেছেন বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি।

তিনি বৃহস্পতিবার বলেছেন, কলঙ্কিত একজন লাইফ পার্টনার আছে এমন একজন নারীকে সামনে ঠেলে দিয়ে কংগ্রেস হয়তো স্বস্তি পাচ্ছে। প্রিয়াংকাকে নিয়ে আরো তিরস্কারমুলক কথাবার্তা বলেছেন সুশীল মোদি। প্রিয়াংকাকে তার দাদী ও সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মতো দেখায় এ নিয়ে তিনি কৌতুক করেছেন।

এক টুইটে তিনি লিখেছেন, একজন মানুষকে যদি দেখতে আরেকজনের মতো হয় আর তাতে যদি তার একই রকম সক্ষমতা থাকতো তাহলে এখন আমাদের অনেক বিরাট কোহলি এবং অমিতাভ বচ্চন থাকতেন। রাজনীতিতে ‘ডুপ্লিকেট’ কাজ করে না। ইন্দিরার মতো হতে পারেন প্রিয়াংকা। কিন্তু তাদের মধ্যে বিস্তর ফারাক।

 

 

 

২৬ জানুয়ারি, ২০১৯ ১০:৪৪:১৪