খাশোগি হত্যাকাণ্ডের মূল হোতা যুবরাজের সঙ্গেই আছে
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জড়িত প্রধান সন্দেহভাজন সৌদ আল-কাহতানি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গেই আছেন! সম্প্রতি ওয়াশিংটন পোস্ট এমনই চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। তাদের দাবি, মোহাম্মদ বিন সালমানের ‘ডানহাত’ হিসেবে পরিচিত কাহতানি কোথায় আছেন তা সৌদি যুবরাজ জানেন।তিনি নিয়মিত কাহতানির সঙ্গে যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে কাহতানির উপদেশ নিচ্ছেন। বেশ কয়েকদিন আগে গণমাধ্যমের খবরে বলা হয়েছিল, খাশোগি হত্যায় জড়িত প্রধান সন্দেহভাজন সৌদ আল-কাহতানির কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। এমন সংবাদের পর ওয়াশিংটন পোস্ট জানায় ভিন্ন খবর। সংবাদমাধ্যমটির দাবি যুবরাজের পাশেই আছে কাহতানি। সম্প্রতি যুবরাজ সালমানের সঙ্গে দেখা করেছেন এমন একজন মার্কিন নাগরিক ওয়াশিংটন পোস্টকে জানান, কাহতানির কাছে অনেক ফাইল ও দলিল রয়েছে।

গত বছরের ২ অক্টোবর তুরস্কের সৌদি দূতাবাসে নিখোঁজ হন সাংবাদিক জামাল খাশোগি। এরপর সৌদি আরব খাশোগিকে হত্যার কথা স্বীকার করে। কিন্তু তারা বরাবরই এই হত্যাকাণ্ডে সৌদি যুবরাজের জড়িত থাকার কথা অস্বীকার করে আসছে।

কাহতানি খাশোগি হত্যায় মূল ভূমিকা পালন করেছিলেন বলে সৌদি প্রসিকিউটর থেকে জানানো হয়। এই হত্যাকাণ্ডকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র ১৭ জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল যাদের মধ্যে কাহতানিও আছেন। এর আগে খাশোগিকে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সৌদি রাজকীয় আদালতের আদেশের ৪০ বছর বয়সী কাহতানিকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তথ্য সূত্র: আল-জাজিরা

 

 

 

 

 

 

 

 

 

 

 

১২ জানুয়ারি, ২০১৯ ১২:৩৫:৪৫