অর্থ না পেলে ফাঁস হবে ৯/১১-র গোপন নথি, হুমকি হ্যাকারদের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


চুরি গেল ৯/১১ হামলা সংক্রান্ত বহু গোপন নথিপত্র। একাধিক বিমা ও আইনি সংস্থার সাইট থেকে সেগুলি চুরি করেছে ‘দি ডার্ক ওভারলর্ড’ নামের একটি হ্যাকিং গোষ্ঠী। কেবল চুরি করাই নয়, মোটা অংকের অর্থ না পেলে ওই সমস্ত নথি সোশ্যাল মিডিয়ায় ফাঁস করে দেওয়ারও হুমকি দিয়েছে হ্যাকাররা৷ যার ফলে রাতের ঘুম উড়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের৷

৯/১১ হামলার প্রধান চক্রী ওসামা বিন লাদেন খতম হয়েছে বছর চারেক আগে। হামলার সঙ্গে যুক্ত অনেকের বিচার চলছে। কারও আবার সাজাও হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে হ্যাকিং গ্রুপ জানিয়েছে, হিসকক্স সিন্ডিকেট, লেলডস অফ লন্ডন ও সিলভারস্টেইন প্রপার্টিস নামের সংস্থার ওয়েবসাইট হ্যাক করেছে তারা৷ তাদের হাতে এসেছে ৯/১১ হামলার সঙ্গে যুক্ত ১৮ হাজার গোপন নথি৷ মোটা অঙ্কের অর্থ না দিলে সেই সমস্ত নথি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে দেবে তারা৷ যদিও সেই অর্থের পরিমাণ এখনও জানায়নি সংস্থাটি৷ ঘটনার তদন্তে নেমেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই।

২০০১-এ হামলার আগে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মালিকানা ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব যাদের ছিল, তাদের কাছ থেকেই এই সমস্ত গুরুত্বপূর্ণ নথি হাতিয়ে নিয়েছে বলে দাবি করেছে ‘দ্য ডার্ক ওভারলর্ড।’ তারা আরও জানিয়েছে, ৯/১১ হামলা নিয়ে গোপনীয়তা রক্ষার চুক্তি আদানপ্রদান হয়েছিল ওই সংস্থাগুলির মধ্যে। তাদের ই-মেল হ্যাক করে সেইসব নথিপত্র হাতে চলে এসেছে ‘দ্য ডার্ক ওভারলর্ড’-এর হাতে। হ্যাকার গোষ্ঠীর দাবি, ৯/১১-র মতো ঘটনায় প্রশাসন নয়, সব থেকে ক্ষতিগ্রস্ত হন সাধারণ জনতাই। তাই জনগনের সামনে প্রকাশ করে দেওয়া হবে এই সমস্ত নথি৷ নথি ফাঁস আটকাতে ক্রিপটোকারেন্সি বিটকয়েনে তাদের পণের অর্থ দিতে হবে।







 


০৪ জানুয়ারি, ২০১৯ ১৮:৫৯:৩৭