খাশোগি হত্যাকাণ্ড : ১৫ আততায়ীর নতুন ছবি প্রকাশ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জড়িত ১৫ সদস্যের সৌদি স্কোয়াডের ছবি প্রকাশ করেছে তুরস্কের গণমাধ্যম। বুধবার এ ছবিগুলো প্রকাশ করা হয়। প্রকাশিত খবরে খাশোগিকে হত্যা করতে ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে আসা ওই আততায়ী দলের প্রত্যেকের ছবি দেখা গেছে। তাদের ছবি প্রকাশ করার জন্য ইস্তানবুল পুলিশ ও তুরস্কের গোয়েন্দ সংস্থা শহরজুড়ে ৮০ এলাকার ১৪৭ ক্যামেরার সাড়ে তিন হাজার ঘণ্টার ভিডিও ফুটেজ অত্যন্ত সতর্কতার সঙ্গে পরীক্ষা-নিরীক্ষা করেন।

তারা এ ছবিগুলো দিয়ে একটি ভিডিও ফুটেজ তৈরি করে। ভিডিও ফুটেজ অনুসারে-এ হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টা আগে সৌদি আততায়ী দলকে তুরস্কে আসতে দেখা গেছে। তারা সৌদি কনস্যুলেট ও কনস্যুলারের আবাসিক ভবনে প্রবেশ করেন। পরে  হত্যাকাণ্ড শেষে তাদেরকে তুরস্ক থেকে সৌদি আরবের উদ্দেশে রওনা দেন।

ভিডিও ফুটেজে আব্দুল আজিজ মোহাম্মদ আল হাওসাইক এবং সৌদ আল কাহতানিকে দেখা গেছে। তাদের মধ্যে প্রথম জন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নিরাপত্তা দলের সদস্য। অন্য জন যুবরাজের একান্ত সহকারী হিসেবে পরিচিত।

উল্লেখ্য, চলতি বছরের ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে নিহত হন মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগিকে। সৌদি আরব প্রথম তাকে হত্যার কথা অস্বীকার করলেও পরে চাপের মুখে তার হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন।

২০ ডিসেম্বর, ২০১৮ ১১:১২:১১